অষ্টমীর বিকেলে সুস্বাদু ও স্বাস্থ্যকর স্ন্যাকস, তেল ছাড়াই বানিয়ে ফেলুন ‘ক্রিম চিকেন’

0
28
cream chicken

খাস ডেস্ক: সামনেই পুজো। আর পুজোর সময় আমরা প্রচুর পরিমাণে অস্বাস্থ্যকর খাবার খেয়ে থাকি। ওই পাঁচদিন আমরা খাবার দাওয়া সংক্রান্ত কোনও নিয়ম মেনে চলি না। যার জন্য অনেক সময় আমাদের শরীর খারাপও হয়। কিন্তু এই পুজোর দিন গুলোতেও যদিও নিয়ম মেনে চলতে হয় তো কারোরই ভালো লাগে না।

- Advertisement -

কিন্তু করবেন কি? এই সময় বাইরের খাবার প্রতিদিন খাওয়া মোটেই স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। তাছাড়াও এই সময় বাড়িতে অনেক অথিতি আসেন। তাঁদের কেও কি বাইরের খাবার খাওয়াতে ইচ্ছে করা না। তাই এবার আপনাদের সমস্ত চিন্তা মেতেটা এক দারুণ স্বাস্থ্যকর রেসিপির সন্ধান রইল… যা বানিয়ে আপনি খুব সহজেই নিজের স্বাস্থ্যের পাশাপাশি অথিতি আপ্যায়নে কোনও রকম ত্রুটি থাকবে না।

কিন্তু স্বাদ হবে চমত্‍কার, মুখে দিলেই মনে হবে স্বর্গ, এমন রেসিপির কোথায় পাবেন? তবে এবার অথিতিকে স্ন্যাকসে সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার খাওয়ান। তেল ছাড়াই বানিয়ে নিন ‘ক্রিম চিকেন’। চলুন তাহলে দেরি না করে জেনে নি, এই রেসিপিটি।

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

উপকরণ:

চিকেন

২ টেবিল চামচ আদা রসুনের পেস্ট

১ চা-চামচ নুন

২ কাপ দই

কাঁচা লঙ্কা

মাখন

পেঁয়াজ কলি

পেঁয়াজ‌

ধনে পাতা

এক চা চামচ গোল মরিচ

১ কাপ ফ্রেশ ক্রিম

কসুরি মেথি

প্রণালী:

১, প্রথমে ১কেজি ধোয়া চিকেনে ১ টেবিল চামচ আদা রসুন পেস্ট, ১ কাপ দই, নুন ও কাঁচা লঙ্কা দিয়ে ম্যারিনেট করে ২ ঘণ্টা রেখে দিন।

২, এবার একটি ফ্রাইং প্যান গরম হলে তাতে মাখন দিন। মাখন গলে গেলেই আন্দাজ মতো কাঁচা লঙ্কা দিয়ে ম্য়ারিনেট করা চিকেন ঢালুন। উপর দিয়ে আর ১ কাপ দই ঢেলে দিন। এবার ফ্রাইং প্যান ঢেকে দিন। ২০ মিনিট রান্না হতে দিন।

৩, এরপর ২০ মিনিট হয়ে গেলে ঢাকা খুলে সামান্য জল দিন। সঙ্গে পেঁয়াজ কলি কাটা, পেঁয়াজ, ধনে পাতা, গোল মরিচ, ফ্রেশ ক্রিম, কসোরি মেথি ও আরও একটু মাখন দিন। পরিবেশনের আগে ধনে পাতা কুচি দিয়ে গার্নিশ করুন।