Viral Video: বর্বরতা, কুকুরকে চারচাকা গাড়িতে বেঁধে শহরের চারপাশে ঘরালেন চিকিৎসক

0
21

জয়পর: পশুরর উপর নির্যাতনের একটি ভয়াবহ ঘটনা সামনে এসেছে। যে ঘটনা ঘটেছে তা মানুষ রুপী অমানুষের কাজ বলেই মনে করছেন আম জনতা। একজন ব্যক্তি যিনি পেশায় চিকিৎসক তিনি একটি কুকুরকে তার গাড়িতে বেঁধে নির্দয়ভাবে শহরের চারপাশে ঘোরাচ্ছে। এমতাই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিও দেখেই বইছে নিন্দার ঝড়।

নিষ্ঠুরতার এক নির্মম উদাহরণ দেখা গিয়েছে রবিবার রাজস্থানের যোধপুর জেলায়। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, যে ব্যক্তি পেশায় একজন ডাক্তার তিনি গাড়ি চালাচ্ছেন এবং তাঁর চারচাকা গাড়ির সঙ্গে শিকল বাঁধা কুকুরটি গাড়ির সাথে তাল মিলিয়ে চলতে লড়াই করছে। ভিডিও দেখে শিউরে উঠেছেন অনেকেই। চিকিৎসক যাকে ভগবানের পরের আসনে বসানো হয় সেই পেশার সঙ্গে যুক্ত ব্যক্তি কিভাবে এই অমানবিক কাজ করতে পারেন সেটাই ভেবে উঠতে পারছেন না অনেকেই। বাইকে থাকা একজন পথচারী বিষয়টি নজরে আনেন। তারপরেই সঙ্গে সঙ্গে তিনি চিকিৎসককে বাধা দেন এবং চালককে গাড়ি থামাতে বাধ্য করেন।

- Advertisement -

আরও পড়ুন- পাঞ্জাবে সাফল্যের পর গুজরাটে রাঘব চাড্ডাকে বিশেষ দায়িত্ব দিল AAP

বাইকে থাকা ওই ব্যক্তি চিকিৎসকের গাড়ি থামিয়ে কুকুরটিকে মুক্ত করেন এবং শহরের ডগ হোম ফাউন্ডেশনকে ঘটনাটি জানায়। গুরুতর আহত কুকুরটির জন্য স্থানীয়রা একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করেন। অভিযুক্তকে ডক্টর রজনীশ গালওয়া নামে চিহ্নিত করা হয়েছে। সেই সঙ্গেই ঘটনার খথা জানিয়ে খবর দেওয়া হয় পুলিশকে। চিকিৎসক দাবি করেছেন যে রাস্তার কুকুরটি তার বাড়ির কাছে থাকে এবং সেখান থেকে তাকে সরিয়ে দেওয়ার জন্য তিনি এই কাজ করেছেন। তবে যাই হোক চিকিৎসকের কাজ প্রবল ক্ষুব্ধ পশুপ্রেমীরা। শহরের ডগ হোম ফাউন্ডেশন যোধপুরের ডাক্তারের বিরুদ্ধে পশু নির্যাতনের মামলা দায়ের করেছে। এসএইচও যোগেন্দ্র সিং জানিয়েছেন, চিকিৎসকের বিরুদ্ধে পশু নিষ্ঠুরতা আইনে অধীনে মামলা দায়ের করা হয়েছে।