একাধিক ছাত্রীকে আপত্তিকর বার্তা, যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার সরকারি স্কুলের শিক্ষক

0
117

চেন্নাই: শিক্ষক মানেই সকলেই একটাই কথা মাথায় আসে যিনি একজন পড়ুয়া গড়ার কারিগর। কিন্তু সেই শিক্ষকই যে এতটা নোংরা কাজ করবেন তা ভাবতে পারেনি স্কুল কর্তৃপক্ষ থেকে পড়ুয়ার পরিবার। ছাত্রীদের  যৌন নির্যাতনের অভিযোগে এক স্কুল শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর চেন্নাইয়ে। যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আইনের অধীনে ৪৫ বছর বয়সী এক সরকারি স্কুলের শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে ওই শিক্ষক চেন্নাইয়ের একটি সরকারি স্কুলে কর্মরত রসায়নের শিক্ষক। পুলিশের মতে, লকডাউন চলাকালীন অনলাইন ক্লাস করার পরে তিনি ছাত্র-ছাত্রীদের সঙ্গে যোগাযোগ করার সুযোগ পান। তারপরেই তিনি তার ছাত্রীদের কাছে আপত্তিকর বার্তা পাঠাতে শুরু করেন। কয়েকজন শিক্ষার্থী তাদের অভিভাবকদের কাছে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল। সন্তানদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরেই মোগাপ্প্পিয়ার সমস্ত মহিলা থানায় অভিভাবকরা অভিযোগ জানায়।

আরও পড়ুন- ট্রলারসহ বাংলাদেশ নৌবাহিনী হাতে আটক ১৩৫ জন ভারতীয় জেলে, বাজেয়াপ্ত কোটি টাকার জিনিস

পুলিশ জানিয়েছে কেবল অশ্লীল বার্তাই নয় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের অনুপযুক্তভাবে স্পর্শ করার অভিযোগও উঠেছে। গত মার্চ মাস থেকে এই ঘটনা ঘটছে বলেই জানানো হয়েছে। একজন স্কুলের শিক্ষক হয়ে কিভাবে তিনি এই কাজ করতে পারেন সেটা ভেবেই অবাক হয়েছেন সকলকে। ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগের খবর সামনে আসায় উঠেছে সমালোচনার ঝড়। ওয়াকিবহল মহল বলহে একজন শিক্ষক হয়ে এই ধরণের ঘটনা ঘটালে তাঁর থেকে পড়ুয়া কি শিখবে।