মাত্র কয়েকটা টাকার জন্য নিজদের সদ্যজাত কন্যাকে বিক্রি করল বাবা-মা

0
18

ওড়িশা: দেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে এই কথা সর্বদাই দাবি করা হয়। একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে যে ভারতে দারিদ্রতা কমেছে আগের থেকে অনেক। কিন্তু বাস্তব চিত্র বলে অন্য কথা। এখনও দেশের একাধিক জায়গা রয়েছে যেখানে শুধুমাত্র পেট চালানোর তাগিদে বিক্রি করা হয় সন্তানকে। সেই রকমই একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে। একটি নবজাতক কন্যাকে বিক্রি করেছে নিজের বাবা-মা।

ঘটনাটি ঘটেছে ওড়িশার জাজপুর জেলায়। জানা গিয়েছে দারিদ্র্যের কারণে তার বাবা-মা বিক্রি করে। সেই নবজাতককে কন্যাকে উদ্ধার করেছে পুলিশ। বিহারেরর দশরথপুর ব্লকের একজন শিশু উন্নয়ন প্রকল্প আধিকারিক সম্প্রতিক অভিযোগের ভিত্তিতে ঘটনাটি সামনে এসেছিল। পুলিশ জানিয়েছে সুরেশ দাস এবং তার স্ত্রী শিশুটিকে একটি নিঃসন্তান দম্পতির কাছে মাত্র ৭ হাজার টাকায় বিক্রি করেছিল। শুক্রবার সন্ধ্যায় চাম্পিপাল গ্রাম থেকে শিশুকন্যাটিকে উদ্ধার করে শিশু কল্যাণ কমিটির কাছে হস্তান্তর করা হয়েছে বলেই একজন সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন।

- Advertisement -

যদিও পুলিশ এই ঘটনায় এখনও পর্যন্ত কারুকে গ্রেফতার করেনি। তবে সদ্যজাতের বাবা মা তাঁদের সন্তান বিক্রির কথা অস্বীকার করেছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এটাই সন্তান বিক্রির ঘটনা প্রথম নয়। এর আগেও ওড়িশা সহ একাধিক রাজ্যে নিজের সন্তানকে বিক্রির অভিযোগ উঠেছে। আটকও করা হয়েছে। তবে ওয়াকিবহল মহল বলছেন দারিদ্র্যের কারণে নিজের সন্তানকে বিক্রির ঘটনা দেশের জন্য যথেষ্ট চিন্তার বিষয়।