পুজোর মুখে ফের দূষ্কৃতীদের তাণ্ডব, তছনছ মন্দির, ভাঙল প্রতিমা কাঠামো 

0
35

ঢাকা: বছর পেরিয়ে গেলেও কুমিল্লায় দুর্গামন্ডপে হিংসার স্মৃতি এখনও দগদগে। সেই ক্ষত বুকে নিয়েই এবছর শুরু হয়েছিল প্রস্তুতি। তবুও রক্ষা হল না। একবছর পর ফের পুজোর মুখে দূষ্কৃতীদের তাণ্ডবে লন্ডভন্ড দুর্গা মন্দির। গতবছরের কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়।

আরও পড়ুন: AAAP প্রতিযোগিতায় নেই, গুজরাটে বিজেপির লড়াই কংগ্রেসের সঙ্গে: JP Nadda

- Advertisement -

মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর, গত ১৮ সেপ্টেম্বর মন্দিরে ঢুকে দেখা যায় প্রতিমা বিকৃত অবস্থায় রয়েছে। দুর্গা প্রতিমার ছয়টি হাত, অসুরের নাক-মাথা, সরস্বতী এবং লক্ষ্মীর দুটি করে হাত, গণেশের চারটি হাত এবং কার্তিকের মাথা ভাঙা অবস্থায় পড়ে রয়েছে। এমনকি কয়েকটি প্রতিমার মাথার চুলও মাটিতে পড়েছিল।

আরও পড়ুন: উপাচার্য গ্রেফতার হতেই রাতের অন্ধকারে ‘নথি’ পোড়ানোর অভিযোগ, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

কর্তৃপক্ষ আরও জানিয়েছে, পুজোর আর কয়েকদিন বাকি বলে প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছিল। দুর্গা প্রতিমা গড়ার কাজ শেষের দিকে চলছিল। এরমধ্যেই দুষ্কৃতীরা ভেঙে দেয়।

ঘটনার খবর পেয়ে পরিস্থিতি পরিদর্শনে আসেন মেহেন্দিগঞ্জ থানার ওসি। তাঁর দাবি, মন্দিরে ভাঙচুর হয়নি। যে প্রতিমা নির্মাণ করা হচ্ছিল তার মাথা ও চুল খুলে রাখা হয়েছে। যদিও মন্দির চত্বরে পুলিশ মোতায়েন করে গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। রাজনৈতিক দ্বন্দের জেরে প্রতিপক্ষকে কাঠগড়ায় তুলতে পরিকল্পনামাফিক কাজ করা হয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। তবে আসল কারণ সন্ধানে শুরু হয়েছে তদন্ত।