অনুষ্ঠান সঞ্চালনা করার অজুহাতে মহিলাকে ডেকে ধর্ষণ, গ্রেফতার তিন

0
34

পাটনা: ধর্ষণ দেশে নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বাড়ি কিংবা বাইরে কোথাও সুরক্ষিত নয় নারীরা। এই সমস্ত ঘটনাই মানুষের বিশ্বাসকে তলানিতে নিয়ে যাচ্ছে। নানা আছিলায় মহিলাদের ধর্ষণ করা যেন এক নেশায় পরিণত হচ্ছে। আবারও একটি তেমনই লজ্জাজনক ঘটনা ঘটেছে। অনুষ্ঠান সঞ্চালনা করার অজুহাতে ডেকে এক মহিলাকে তিন জন মিলে ধর্ষণ করেছে বলেই অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে বিহারের পাটনাতে। পুলিশ জানিয়েছে এক মহিলাকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পাটনার এসএসপি মানবজিৎ সিং ধিলনের মতে, পুলিশ ওই মহিলাকে ধর্ষণের অভিযোগের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত তিনজন প্রথমে একটি অনুষ্ঠানে করার অজুহাতে ওই মহিলাকে ডাকে। তার পরেই মহিলার উপর যৌন নির্যাতন চালায়। এমনটাই পুলিশের কাছে অভিযোগে জানিয়েছে ওই নির্যাতিতা।

নির্যাতিতা পুলিশকে আরও জানিয়েছে যে তিন অভিযুক্তের মধ্যে একজনকে সে চিনত। পাটনার এসএসপি জানিয়েছেন যত দ্রুত অভিযুক্তদের বিচার হয় সেই বিষয় পুলিশ নিশ্চিত করবে। অপরাধীদের এই জঘন্য কাজের জন্য শাস্তির ব্যবস্থা করবে। দেশে একাধিক এই ধরনের নারী নির্যাতনের ঘটনা প্রতিদিনই সামনে আসায় উঠছে নিন্দার ঝড়। দিনে দিনে যে হারে এই ঘটনা বাড়ছে তাতে সমাজের উপর খুব খারাপ প্রভাব ফেলছে বলেই মত দিচ্ছেন বিশেষজ্ঞরা। তবে শুধু প্রাপ্ত বয়স্করাই নয় নাবালকদের নামও জড়াচ্ছে ধর্ষণের ঘটনার সঙ্গে। যা দেশের জন্য যথেষ্ট চিন্তার বিষয় হয়ে উঠছে।