পন্থ থাকতে কার্তিককে দলে নেওয়ার প্রশ্নই ওঠে না, সটান দাবি প্রাক্তন কোচের

0
27

বিশ্বদীপ ব্যানার্জি: আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই অ্যাডিলেডে টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে টিম ইন্ডিয়া। কিন্তু এখনও অবধি একটি প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছে টিম ম্যানেজমেন্ট। ঋষভ পন্থ নাকি দীনেশ কার্তিক? কাকে খেলানো উচিত সেমিফাইনালে?

আরও পড়ুন: ফাইনালে ওঠার বিরাট সুযোগ হাতছাড়া টিম ইন্ডিয়ার

- Advertisement -

এবারে এ প্রসঙ্গে নিজের মতামত জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। যিনি চলতি বিশ্বকাপে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন। বুধবার পাকিস্তান বনাম নিউজিল্যান্ড সেমিফাইনাল চলাকালীন তাঁর কার্যত দাবি, যেখানে দলে ঋষভ পন্থের মত সম্পদ রয়েছে সেখানে তাকে বাদ দিয়ে দীনেশ কার্তিককে খেলানোর কোনও প্রশ্নই ওঠা উচিত নয়।

শাস্ত্রী বলেন, “অবশ্যই ঋষভকে খেলানো উচিত। অস্ট্রেলিয়ার মাটিতে ওর রেকর্ড অতুলনীয়। তাছাড়া এই বছরেই ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যানচেস্টারে একটি ওডিআই ম্যাচে প্রায় একার হাতেই জিতিয়েছে দলকে। আর তাছাড়া দলে একজন স্পেশালিস্ট বাঁহাতি ব্যাটার থাকা অবশ্যই জরুরি।” এতেই শেষ নয়। আরও ব্যখ্যা দেন, “আমি আরও একটি কারণে ঋষভকে খেলাতে চাই। অ্যাডিলেডে স্কোয়ার বাউন্ডারি ছোট। ঋষভের মত বিধ্বংসী ব্যাটারের জন্য এর থেকে আদর্শ মঞ্চ আর কি হতে পারে?”

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এদিকে শাস্ত্রী যা-ই বলুন। টিম ম্যানেজমেন্ট কিন্তু এখনও ধোঁয়াশায় রেখে দিয়েছে গোটা বিষয়টি। বুধবার প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তাঁর কথায়, “ঋষভ শুধুমাত্র ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি ওয়ার্ম আপ ম্যাচে খেলেছিল। তাই নক আউটের আগে অন্ততঃ একটা সুযোগ দেওয়া জরুরি ছিল ওকে। তাই জিম্বাবুয়ের বিরুদ্ধে নামানো হয়। তবে সেমিফাইনালে কী হবে, তা এখনই বলতে পারছি না। এটুকু বলতে পারি, ডিকে আর ঋষভ, দুজনেই নজরে রয়েছে।”