অস্ট্রেলিয়ার জয় নিয়ে রসিকতা জাফরের, জবাব দিলেন অজি সাংবাদিক

0
19

খাস খবর ডেস্ক: ব্যাট হাতে যতটা সক্রিয় ছিলেন, সোশ্যাল মিডিয়াতে তার চেয়ে বেশি বৈ কম নন ওয়াসিম জাফর। এ-ই মাইকেল ভনের ভারত বিদ্বেষের জবাব দিচ্ছেন তো পরমুহূর্তেই মেতে ওঠেন কোনও নির্মল ঠাট্টায়। রবিবার অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরও এমনই এক টুইট-ঠাট্টা জাফরের।

আরও পড়ুন: ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পথে আমেরিকা

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার ছিলেন শেন ওয়ার্ন। তিনি দেশের হয়ে জেতেন একটি বিশ্বকাপ (১৯৯৯)। অন্যদিকে ডেভিড ওয়ার্নার ২০১৫ বিশ্বকাপ এবং সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে জিতলেন মোট ২টি। এই দুই তথ্য তুলে ধরেই রসিকতার ছলে জাফর লেখেন, “Warne একটি বিশ্বকাপ জিতেছিলেন। Warner জিতলেন দুটি। এবার আমি Warnest নামের কোনও শিশুকে অস্ট্রেলিয়ার হয়ে ৩টি বিশ্বকাপ জিততে দেখতে উৎসুক।”

ইংরেজি ব্যাকরণে comparative degree বোঝাতে adjective য়ে সাধারণত ‘er’ এবং superlative degree -র ক্ষেত্রে ‘est’ suffix যোগ করা হয়। কার্যত সেই প্রেক্ষিতেই এ হেন রসালো ঠাট্টা করেছেন জাফর। ফলে টুইটটিও যথারীতি ভাইরাল।

আরও পড়ুন: ধোনির দেখানো পথেই সেরা অস্ট্রেলিয়া, হারল কিউইরাও

অস্ট্রেলিয়ার বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ক্লো আমান্ডা বেইলি জাফরকে রিটুইট করে লেখেন, “ঠিক আছে, আমার যদি কখনও সন্তান হয়…..” এছাড়া বহু সাধারণ নেটাগরিকও পাড়ি জমিয়েছেন এই টুইটে। এঁদের সকলেই যে জাফরের রসবোধের প্রশংসা করছেন, তা মোটেই নয়। জনৈক ভারতীয় লেখেন, “যখন ভারত নকআউটে হারে, তখন দল খারাপ, ক্যাপ্টেন খারাপ ইত্যাদি ইত্যাদি। কিন্তু অন্য দল হারলে বিশেষজ্ঞ জাফর বলেন, “ভাল খেলেছে, ভাগ্য খারাপ ইত্যাদি।” এগুলি আসলে ভণ্ডামী ছাড়া কিছুই নয়।”