বিসিসিআইকে বুড়ো আঙুল দেখিয়ে এবারে বিপিএলে খেলবেন এই ভারতীয়

0
44

বিশ্বদীপ ব্যানার্জি: বিদেশি ক্রিকেটাররা আইপিএলে খেলেন। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের বিদেশি লিগে খেলার অনুমতি দেয় না বিসিসিআই। যে কারণে সম্প্রতি সমালোচনাও নেহাত কম শুনতে হয়নি ভারতীয় বোর্ডকে। সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে লজ্জাজনক পরাজয়ের সম্মুখীন হতে হয়েছে মেন ইন ব্লু’কে। সে জন্য বিসিসিআইয়ের এই নীতিকেই দায়ী করেছেন একাধিক বিশেষজ্ঞ।

আরও পড়ুন: বিরল ঘটনায় টাই ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি

- Advertisement -

তবে এবারে সম্পূর্ণ ভিন্ন চিত্র দেখা যেতে চলেছে। বিসিসিআইকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে আসন্ন বিপিএল অর্থাৎ বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলতে চলেছেন এক ভারতীয়। কে তিনি?

তিনি আর কেউ নন। ২০১২ সালে ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক উন্মুক্ত চাঁদ। যিনি আইপিএলে দিল্লি ডেয়ার ডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের প্রতিনিধিত্ব-ও করেছেন। জানা যাচ্ছে, আসন্ন বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে নামতে চলেছেন তিনি। বুধবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় নিজেই একটি পোস্ট করে খবরটি জনসমক্ষে এনেছেন ২৯ বছর বয়সী ডানহাতি ব্যাটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সুযোগ করে দেওয়ার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফ্র্যাঞ্চাইজির কাছে। অন্যদিকে চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির তরফেও একটি পোস্ট করে জানানো হয়েছে, প্রথম ভারতীয় হিসেবে বিপিএলে খেলতে চলেছেন উন্মুক্ত।

Unmukt Chand

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটারের বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলার ছাড়পত্র নেই। তবে জন্মভূমির হয়ে একটিও আন্তর্জাতিক ম্যাচ না খেলা উন্মুক্ত ২০২১ সালেই ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেন। ফলতঃ বোর্ডের সঙ্গে কার্যত কোনও সম্পর্কই নেই তাঁর। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ক্রিকেট খেলতে আমেরিকায় পাড়ি জমিয়েছেন অনূর্ধ্ব ১৯ বিশ্বজয়ী এই অধিনায়ক। এছাড়া অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসে’র হয়েও খেলতে দেখা গিয়েছে তাঁকে। আর এবারে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও দেখা যাবে।