ইডেনের প্লে-অফে চোখ রাঙাচ্ছেন বরুণদেব, বৃষ্টিতে ম্যাচ বাতিলের পূর্ণ সম্ভাবনা

0
46

কলকাতা: শনিবারের কলকাতা এ বছরের সবথেকে ভয়াবহ কালবৈশাখী দেখে নিয়েছে। যার জেরে বিস্তর ক্ষয়ক্ষতির সন্মুখীন শহর। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, মঙ্গলবারে-ও এমন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির প্রবল সম্ভাবনা। সেইসঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। তা-ই যদি হয়, তাহলে নিশ্চিতভাবেই প্রশ্নের মুখে পড়ে যেতে চলেছে ইডেনের বুকে আইপিএলের প্রথম কোয়ালিফায়ার।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

আরও পড়ুন: ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ীরা ব্রাত্য আইপিএলে

দীর্ঘ ২ বছর পর আইপিএল ফিরছে ক্রিকেটের নন্দনকাননে। তা-ও যে সে ম্যাচ নয়। খোদ প্লে অফের প্রথম কোয়ালিফায়ার। গুজরাট টাইটানস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আজ যারা জিতবে, সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। ঝড়বৃষ্টি নিয়ে উদ্বেগটা স্বাভাবিকভাবেই বাড়ছে ক্রিকেটমহলে।

ভারতীয় সময় সাড়ে ৭টা নাগাদ ম্যাচ শুরু হওয়ার কথা। কর্মকর্তারা চেষ্টা করবেন বৃষ্টি এলেও যাতে অন্ততঃ ৫ ওভারের ম্যাচ আয়োজন করা যায়। নিয়মানুযায়ী, তার জন্য রাত ১২টা ৫০ মিনিট পর্যন্ত সময় থাকছে। কিন্তু যদি তা-ও সম্ভব না হয়, সেক্ষেত্রে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস সরাসরি রবিবারের ফাইনালে পৌঁছে যাবে। কারণ লিগ টেবিলে প্রতিপক্ষ রাজস্থানের থেকে তারা এগিয়ে ছিল। প্লে অফের নিয়ম অনুযায়ী, যদি কোনও ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায় সেক্ষেত্রে লিগ টেবিলে দুই দলের অবস্থানের ভিত্তিতে জয়ী নির্ধারিত হবে।

শনিবার প্রবল ঝড়বৃষ্টির সময় ইডেনের উইকেট ঢেকে রাখা হয়েছিল। কিন্তু তাতে কতটা সামাল দেওয়া গিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। এই অবস্থায় মঙ্গলবার যদি সত্যিই ঝড়বৃষ্টির পূর্বাভাস মিলে যায়, তাহলে ম্যাচ বাতিলের সম্ভাবনা-ই বেশি। আর শুধু এদিনের প্রথম কোয়ালিফায়ার-ই নয়। বুধবার ইডেনে এলিমিনেটর খেলার কথা কে এল রাহুলের লখনউ সুপার জায়েন্টস এবং দু প্লেসিস-বিরাটদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচ ঘিরেও তৈরি হবে অনিশ্চয়তার মেঘ।