বৃহস্পতিবার ফিরছে ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনাল হারের অভিশপ্ত স্মৃতি

0
14

বিশ্বদীপ ব্যানার্জি: ২০১৯ বিশ্বকাপ সেমিতে হারের ঘা এখনও দগদগে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে। সেদিন ম্যানচেস্টারে কিউইদের বিরুদ্ধে ২৪০ রানও তাড়া করতে পারেনি বিরাট কোহলির দল। অবশেষে বৃহস্পতিবার ফিরে আসতে চলেছে সেই হারের অভিশপ্ত স্মৃতি।

আরও পড়ুন: ম্যাচ জিতিয়ে জোড়া রেকর্ডের মালিক সূর্যকুমার যাদব

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালটি দুদিনব্যাপী হয়েছিল। প্রথমদিন বৃষ্টির কারণে পুরো খেলা হওয়া সম্ভব ছিল না। ফলতঃ পরের দিন রিজার্ভ ডে’তে খেলাটি শেষ হয় এবং ভারত তাতে হারে। এমনকি এখনও সে কারণে মনে করা হয় যে যদি খেলা রিজার্ভ ডে’তে না গড়াত, অর্থাৎ যদি প্রথমদিন-ই খেলা শেষ হত তাহলে হয়ত জিতে যেত ভারত।

চলতি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজেও একই চিত্র দেখা যাচ্ছে। রায়পুরে প্রতিযোগিতাটির প্রথম সেমিফাইনালে বুধবার মুখোমুখি হয় ইন্ডিয়া লেজেন্ডস ও অস্ট্রেলিয়া লেজেন্ডস। কিন্তু এই খেলার একটি ইনিংস-ও সম্পূর্ণ হয়নি। বৃষ্টির জেরে স্থগিত হয় ম্যাচ। এদিন বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটে থেকে যা পুনরায় শুরু হবে।

এই মুহূর্তে ১৭ ওভারে অস্ট্রেলিয়া লেজেন্ডস ৫ উইকেটে ১৩৬। এখান থেকেই পুনরায় শুরু হবে ম্যাচটি। তাহলে ২০১৯ সেমিফাইনালের স্মৃতি কি ফিরে আসতে চলেছে? সেদিনও ছিল সেমিফাইনাল আর এদিনও তাই। আরও বড় কথা, সেদিনও ভারতকে পরে ব্যাট করতে হয়েছিল আর বৃহস্পতিবারও করতে হবে। সেদিন মেঘলা আবহাওয়ায় ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরিদের বিষাক্ত সুইংয়ে কুপোকাত হয়েছিল ভারতীয় টপ অর্ডার। এদিনও তেমন কিছু হবে না তো?