কোচের চাকরি ছাড়ামাত্রই নতুন পদ পেলেন শাস্ত্রী

0
30

খাস খবর ডেস্ক: ভারতীয় কোচের দায়িত্ব শেষ। এবার নতুন ভূমিকায় রবিশঙ্কর জয়দ্রথ শাস্ত্রী। অবসরপ্রাপ্ত তারকা ক্রিকেটারদের নিয়ে আগামী বছর অনুষ্ঠিত হতে চলেছে ‘Legends League Cricket’ নামক একটি প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার কমিশনার নিয়োগ করা হয়েছে বিরাটের সদ্যপ্রাক্তন কোচকে।

আরও পড়ুন: বিশ্বকাপ একাদশে ভারতীয়দের না থাকাটাই প্রত্যাশিত, দাবী সাংবাদিকের

সংযুক্ত আরব আমিরশাহীতে হওয়ার কথা এই প্রতিযোগিতা। যেখানে ভারতসহ বিভিন্ন দেশের প্রাক্তন ক্রিকেটারদের তিনটি দলে বিভক্ত করা হবে বলে সূত্র জানাচ্ছে। ভারত, এশিয়া এবং অবশিষ্ট বিশ্ব একাদশ। এই টুর্নামেন্টের সিইও তথা সহ প্রতিষ্ঠাতা রমন রাহেজা রবি শাস্ত্রীকে কমিশনার নিয়োগ প্রসঙ্গে বলেন, “তিনি সত্যিকারে একজন কিংবদন্তী। ভারতকে বছরের পর বছর ধরে গর্বিত করে এসেছেন। আমাদের লিগটি পরিচালনা করার জন্য ওঁর চেয়ে ভাল আর কেউ হতেই পারেন না।”

আর যিনি এই গুরুদায়িত্ব পেলেন, সেই রবি শাস্ত্রী? তিনি কী বলছেন? আয়োজকদের পক্ষ থেকে জারি এক বিজ্ঞপ্তিতে জানান, “আমি এই LLC তে যোগ দিতে পেরে যত আনন্দিত, ততটাই রোমাঞ্চিত। এটি একটি অসাধারণ উদ্যোগ। চোখের সামনে এর উজ্জ্বল ভবিষ্যৎ দেখতে পাচ্ছি।”

আরও পড়ুন: T20 World Cup: ওয়ার্নারকে টুর্নামেন্টের সেরা মানতে নারাজ শোয়েব আখতার

এর সঙ্গেই শাস্ত্রী রোগ করেন, “সিরিয়াস ক্রিকেট তো চলছেই। পাশাপাশি এই ধরণের প্রতিযোগিতা মজাদার হতে চলেছে। অতীতের চ্যাম্পিয়নরা এই খেলায় অংশ নেবেন। তাঁদের নতুন করে নিজেদের প্রমাণ করার কিছুই নেই। তবু তারা কীভাবে নিজেদের নামের প্রতি সুবিচার করেন, তা দর্শনীয় হতে চলেছে।” উল্লেখ্য, শুধু শাস্ত্রীই নন। ভারতীয় দলের ফিজিও ভূমিকায় দেখা গিয়েছে অ্যান্ড্রু লিপাসকে। তিনিও এ লিগে থাকছেন। ক্রীড়া-বিজ্ঞান পরিচালক হিসেবে যোগ দিয়ে ক্রিকেটারদের ফিটনেসের ওপর নজর রাখবেন।