সৌরভের অপসারণে আনন্দে আত্মহারা রবি শাস্ত্রী, বিনিকে জানালেন অভিনন্দন

0
31

বিশ্বদীপ ব্যানার্জি: সৌরভ গঙ্গোপাধ্যায় কোনওদিনই রবি শাস্ত্রীর গুডবুকে ছিলেন না। এমনকি এও দেখা গিয়েছে যে ভারতের সেরা অধিনায়ক হিসেবে মহারাজকে বেছে নেননি ভারতের প্রাক্তন কোচ। এছাড়া বারবার ভিন্ন ভিন্ন কারণে উভয়ের মধ্যেকার তিক্ততা সামনে এসেছে। তাঁরা খোঁচা দিয়েছেন একে অপরকে। এবারেও ব্যতিক্রম কিছু ঘটল না।

আরও পড়ুন: ক্ষমতার জন্য নেতাদের ধামাধারী হলে এ অবস্থাই হবে, তীব্র কটাক্ষ সৌরভকে

- Advertisement -

সম্প্রতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই সভাপতির পদ থেকে অপসারণের বিষয়টিতে সীলমোহর দেওয়া হয়েছে। ফলতঃ আর বোর্ড সভাপতি থাকতে পারবেন না মহারাজ। তাঁর জায়গায় কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে দায়িত্ব নিতে চলেছেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য রজার বিনি। এই গোটা ঘটনায় চূড়ান্ত উচ্ছ্বসিত হতে দেখা গেল রবি শাস্ত্রীকে।

বুধবার এক অনুষ্ঠানে শাস্ত্রী নাম করে খোঁচা দেন সৌরভকে। তিনি বলেন, “সংবাদমাধ্যম সূত্রেই জানতে পারলাম যে অতীতে টানা দুবার কেউই বোর্ড সভাপতি হতে পারেননি। সে কারণেই অন্য একজন প্রাক্তন ক্রিকেটার সুযোগ পেতে চলেছেন।” যোগ করেন, “এটাই জীবন। যেখানে কোনও কিছুই স্থায়ী নয়। অনেক সময়ে তাই সরে দাঁড়াতেও হয়। এ মুহূর্তে আমি কোনও কাজ করছি। তার মানে এটা নয় যে তিন বছর পরেও সেটা করে যাব। নতুন মানুষ আসবে, দায়িত্ব নেবে, এটাই স্বাভাবিক।”

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এতেই শেষ নয়। একইসঙ্গে রজার বিনিকে অভিনন্দন-ও জানিয়েছেন শাস্ত্রী। দুজনেই ছিলেন ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য। সে প্রসঙ্গ টেনে জানান, “রজারের নাম উঠে আসায় আমি সত্যিই খুব খুশি। বিশ্বকাপে ও আমার সতীর্থ ছিল। ইতিপূর্বে ও কর্ণাটক ক্রিকেট সংস্থায় সভাপতির দায়িত্ব পালন করছে। এবারে বোর্ড সভাপতি হতে চলেছে। অর্থাৎ প্রশাসক হিসাবে ওর ধারাবাহিকতা রয়েছে। বিসিসিআইয়ের ইতিহাসে এই প্রথম কোনও বিশ্বকাপজয়ী সভাপতি হতে চলেছে, এ কথখ ভেবেই আমি আপ্লুত।”