বিশ্বকাপের ম্যাচ ভারতেই খেলতে হবে, পাকিস্তানকে ঠান্ডা করতে পদক্ষেপ আইসিসির

0
67
how-can-india-and-pakistan-qualify-for-semifinals-in-t20-world-cup-2022

বিশ্বদীপ ব্যানার্জি: চলতি বছরেই ভারতের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ‌‌। অবশ্য তার আগে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত সরাসরি জানিয়ে দিয়েছে, চিরশত্রুর দেশে খেলতে যাবে না। পাল্টা দিয়েছে পাকিস্তান-ও। পিসিবি চেয়ারম্যান নাজম শেঠির দাবি, ভারত যদি পাকিস্তানে খেলতে না আসে তবে তারাও বিশ্বকাপের ম্যাচ ভারতে খেলবেন না।

আরও পড়ুন: এবার থেকে যন্তর মন্তরে-ও ধর্নায় বসতে পারবেন না কুস্তিগিররা, আরও কড়া দিল্লি পুলিশ

- Advertisement -

সব মিলিয়ে পরিস্থিতি চূড়ান্ত জটিল। অগত্যা এগিয়ে আসতেই হল আইসিসিকে। ভারত ও পাকিস্তানের মধ্যেকার জটিলতা যাতে আসন্ন বিশ্বকাপে বাধা হয়ে দাঁড়ায়, তা নিশ্চিত করতে পাকিস্তান সফরে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে। বিশ্বকাপ প্রসঙ্গে পিসিবি চেয়ারম্যান নাজম শেঠির সঙ্গে কথা বলবেন তিনি। এছাড়াও বৈঠক করবেন পিসিবি’র সিওও সলমন নাসির এবং আরও কর্তাব্যক্তিদের সঙ্গে।

বিশ্বকাপ নিয়ে আশঙ্কায় রয়েছে আইসিসি। পাক বোর্ডের দাবি, ভারত এশিয়া কাপ খেলতে তাদের দেশে না এলে তারাও বিশ্বকাপের ম্যাচগুলি ভারতের বদলে বাংলাদেশে খেলবে। কিন্তু আইসিসি সেটা চায় না। কারণ, বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বাংলাদেশে হলে তা কোনও মতেই সম্মানজনক হবে না ভারত বা বিসিসিআইয়ের জন্য। আর এর প্রভাব পড়বে বাকি প্রতিযোগিতাতে-ও। অন্ততঃ তেমনটাই ধারণা আইসিসির কেষ্টবিষ্টুদের।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এই কারণেই পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় বসে কোনো সমাধান বের করতে চাইছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফলে দীর্ঘ ১৫ বছর পর ফের কোনও আইসিসি চেয়ারম্যান পাকিস্তান সফরে গেলেন। এর আগে ২০০৮ সালে পাকিস্তান সফরে আইসিসির চেয়ারম্যান হিসাবে শেষবার গিয়েছিলেন রয় মালি। তবে গ্রেগ বার্কলে একা নন। তাঁর সঙ্গে পাকিস্তানে গিয়েছেন আইসিসির সিইও জিওফ অ্যালর্ডিস।