ক্রিকেটের ভক্ত ছিলেন কে কে, বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জয়গান-ও গেয়েছিলেন

0
155

স্পোর্টস ডেস্ক: সঙ্গীত জগতে আরও এক নক্ষত্রের পতন। আনন্দের শহর কলকাতায় শো করতে এসে মাত্র ৫৩ বছর বয়সেই অগণিত ভক্তকে কাঁদিয়ে চিরতরে চলে গেলেন বিশিষ্ট গায়ক কে কে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। জীবনের প্রথম তথা অন্যতম হিট গান, “হাম রহে ইয়া না রহে কাল….”-ই হয়ে রইল তাঁর জীবনের শেষ গান।

আরও পড়ুন: এবার থেকে উইম্বলডনে মহিলাদের নামের পাশে আর মিস বা মিসেস লেখা থাকবে না

- Advertisement -

কে কে আসলে কে ছিলেন? আরেক বিশিষ্ট গায়কের সৌজন্যে এই প্রশ্ন মঙ্গলবার তাঁর মৃত্যুর অনেক আগেই থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। যার উত্তর অনেকে অনেকভাবেই দিচ্ছেন। কেউ বলছেন, সারা জীবন নিরলসভাবে সঙ্গীতের সাধনা করে যাওয়া এক সাধক। তো কারও মতে আবার, জীবন বাজি রেখে শেষ অবধি নিজের কাজ করে যাওয়ার নামই হল, কে কে‌। কিন্তু কথা হচ্ছে, এসবের বাইরেও তো প্রয়াত সঙ্গীত শিল্পীর আরও একটি পরিচয় রয়েছে। তিনি ছিলেন আর পাঁচজন ভারতীয়ের মত এক বিরাট ক্রিকেট ভক্ত।

নাহ্ এতেই শেষ। আরও যে তথ্যটি না দিলেই নয়, তা হল একবার বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্য কামনা করে গান-ও গেয়েছিলেন তিনি। ১৯৯৯ বিশ্বকাপ শুরু হওয়ার আগে মহম্মদ আজহারউদ্দিনের দলকে নিয়ে জয়গান গেয়েছিলেন তিনি।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এই গানের নাম, “জোশ অব ইন্ডিয়া।” কার্যত এটি একটি মিউজিক ভিডিও। যেখানে কে কে ছাড়াও খুব স্বাভাবিকভাবেই আজহারউদ্দিন, সৌরভ, সচিনসহ ১৯৯৯ বিশ্বকাপের গোটা ভারতীয় দলকেই দেখা গিয়েছে। বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জয় কামনা করে এই গান গেয়েছিলেন কে কে। যদিও তাঁর প্রার্থনা পূরণ হয়নি। সেবার সুপার সিক্স পর্ব থেকেই বিদায় নিতে হয় টিম ইন্ডিয়াকে। এদিকে কে কে অকাল প্রয়াণে টুইটারে শোক প্রকাশ করেছেন বীরেন্দ্র সহবাগ এবং যুবরাজ সিং।