ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে চান নাথন লিয়ন

0
40

খাস খবর ডেস্ক: চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে অজিরা। কিন্তু এর মাঝেও দেশের তারকা অফস্পিনারের মন পড়ে টেস্ট ক্রিকেটে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নাথন লিয়ন জানালেন, ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারে, এমন দলের অংশ হতে চান তিনি।

আরও পড়ুন: শ্বশুর আফ্রিদির তীরে বিদ্ধ জামাই আফ্রিদি

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে অস্ট্রেলিয়া থেকে ২-১ ব্যবধানে সিরিজ জিতে ফিরেছে রাহানের দল। কথা ছিল, এ বছরই ভারত সফরে আসবেন অজিরা। অক্টোবরে হওয়ার কথা ছিল সেই সফরের। কিন্তু শেষপর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বার্থে স্থগিত করে দিতে হয় সেই সূচী।

কবে হবে সেই সফর, এখনও পর্যন্ত তারও কোনও ঠিক নেই। তবু ‘সিডনি মর্নিং হেরাল্ডে’ প্রকাশিত এক সাক্ষাৎকারে নিজের মনের কথা তুলে ধরেছেন টেস্টে ৪০০ উইকেট থেকে মাত্র একধাপ দূরে থাকা লিয়ন। বলেন, “আপাতত আমার একটিই লক্ষ্য। তা হল ভারতের মাটিতে টেস্ট সিরিজ জেতা অস্ট্রেলিয়া দলের সদস্য হওয়া।” বিশদে ব্যখ্যা দেন, “আমি মনে করি সেই লক্ষ্যপূরণে আমি একটি বিরাট ভূমিকা নিতে পারি। এবং অবশ্যই এটি দলগতভাবে বড় লক্ষ্যগুলির একটি।”

আরও পড়ুন: T20 World Cup: সেমিফাইনাল হারের পর বাবরদের উদ্দেশ্যে বার্তা ইমরানের

গত বছরের সিরিজে ভারতীয়দের প্রথম টেস্টে ৩৬ রানে গুটিয়ে দিয়েছিল অজিরা। কিন্তু তারপরও সিরিজ ১-২ ব্যবধানে খোয়াতে হয়। সে নিয়ে লিয়নের দাবী, “আমার মনে হয়না যে আমরা বেসিক কাজগুলোই ঠিকঠাক করতে পেরেছি। বা করলেও তা লম্বা সময়ের জন্য বজায় রাখতে পেরেছি।” বলেন, “আমরা সুযোগ তো তৈরী করেছিলাম কিন্তু সেইসব সুযোগ কাজে লাগাতে পারিনি। এই একটা জায়গায় আমাদের আরও উন্নতি করতে হবে।”