প্লে অফের দ্বিতীয় কোয়ালিফায়ারে গত ১০ বছরে একবারও হারেনি মুম্বই ইন্ডিয়ান্স

0
35

বিশ্বদীপ ব্যানার্জি: চেন্নাই সুপার কিংস ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে। এবারে মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে লড়াই ঘরের দল গুজরাট টাইটানস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। কার্যত সেমিফাইনাল। যে জিতবে, আগামী রবিবার চূড়ান্ত লড়াইয়ে মুখোমুখি হবে ধোনির চেন্নাইয়ের।

আরও পড়ুন: কেকেআর সম্মান দিতে জানে না, তোপ দাগলেন প্রাক্তন নাইট উত্থাপ্পা

- Advertisement -

কে জিতবে? রোহিত শর্মার মুম্বই নাকি হার্দিক পাণ্ডিয়ার গুজরাট? বলা অসম্ভব। তবে যদি পরিসংখ্যানের দিকে নজর দেওয়া হয় তাহলে একটু হলেও এগিয়ে রাখতে ইচ্ছে করবে মুকেশ আম্বানির ফ্র্যাঞ্চাইজিকে। পরিসংখ্যান বলছে, গত ১০ বছরে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে একবারও হারেনি মুম্বই পল্টন। এর আগে অবশ্যই হেরেছে। কিন্তু গত ১০ বছরে মুম্বইয়ের কোয়ালিফায়ার ২ খেলার অর্থই হচ্ছে তাদের ফাইনাল খেলা।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

২০১১ আইপিএলে প্রথমবার প্লে অফ পদ্ধতি চালু হয়। একমাত্র সেই বছরই দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে গিয়েছিল মুম্বই। এরপর আর কখনওই প্লে অফের দ্বিতীয় কোয়ালিফায়ারে হারেনি তারা। ২০১৩ এবং ২০১৭, এই দুবার তারা কোয়ালিফায়ার ২ খেলেছিল। দুবারই জয় পায়। শুধু তাই নয়। চ্যাম্পিয়নও হয়। অর্থাৎ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের কোয়ালিফায়ার খেলা মানেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত।