প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেতা রাহুল, অন্য দায়িত্ব রোহিতের ঘাড়ে

0
66

স্পোর্টস ডেস্ক: যেমনটা ধারণা করা হয়েছিল। ঠিক তা-ই ঘটল। রবিবার চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি বেছে নিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি সিরিজের দল। প্রত্যাশামতই ডাক পেলেন জম্মু ও কাশ্মীরের তরুণ জোরে বোলার উমরান মালিক। তবে তার থেকেও উল্লেখযোগ্য বিষয় হল, ৯ জুন দিল্লিতে শুরু হতে চলা এই সিরিজে থাকছেন না নেতা রোহিত শর্মা।

বদলে কে এল রাহুলের আর বিশ্রাম পাওয়া হল না। তিনিই এই সিরিজে জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। কারণ রোহিত শর্মার ঘাড়ে পড়েছে অন্য এক গুরুদায়িত্ব। তিনি অন্য একটি দলকে নিয়ে চলে যাচ্ছেন ইংল্যান্ড। সেখানে গত বছরের বাকি থেকে যাওয়া টেস্ট ম্যাচটির জন্য প্রস্তুতি নেবেন। একইভাবে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি-ও নেই দলে।

আরও পড়ুন: দল প্লে অফে উঠতে না পারায় খুব একটা হতাশ নন ঋষভ পন্থ

তবে রোহিত-কোহলি না থাকলেও প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ডাকা হয়নি অভিজ্ঞ শিখর ধাওয়ানকে। বরং আইপিএলে অনবদ্য পারফরম্যান্সের জেরে ফিরে এসেছেন হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিক। অন্যদিকে বোলিং ব্রিগেডে উমরান মালিক ছাড়াও জায়গা পেয়েছেন রবি বিষ্ণোই, অর্শদীপ সিং এবং আবেশ খান। ফিরেছেন ভুবনেশ্বর কুমার এবং কুল-চা জুটিও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের দল:

কেএল রাহুল (অধিনায়ক), রুতুরাজ গাইকোয়াড়, ইশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (সহ অধিনায়ক) (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আর বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং এবং উমরান মালিক।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দল:

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং প্রসিদ্ধ কৃষ্ণ।