ধোনি-কোহলির ফ্যানেদের “জালি” আখ্যা দিয়ে বিস্ফোরণ গম্ভীরের

0
16

বিশ্বদীপ ব্যানার্জি: বিতর্কের আরেক নাম গৌতম গম্ভীর। বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ে না তাঁর। বা বলা ভাল, তিনি পিছু ছাড়েন না বিতর্কের। সম্প্রতি তেমনই আরও এক বিতর্কের জন্ম দিলেন গম্ভীর। এক গণ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি সরাসরি বললেন, “ড্রেসিংরুমে দানব তৈরি করবেন না।”

আরও পড়ুন: এক ওভারে ৬ ছক্কা হাঁকানোর পর ব্রডকে আর কখনওই ছয় মারতে পারেননি যুবি

- Advertisement -

এ কথা কেন বলেছেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপ ফাইনালের নায়ক? তিনি আসলে বোঝাতে চেয়েছেন, তিনি ব্যক্তিপুজোর বিরোধী। সে কারণেই তিনি যোগ করেছেন, “একমাত্র দৈত্য হওয়া উচিত ভারতীয় ক্রিকেটের।” অর্থাৎ গম্ভীরের কথায়, দলই মুখ্য আর ক্রিকেটাররা গৌণ।

ব্যক্তিপুজো প্রসঙ্গে বলতে গিয়ে গম্ভীর চলে যান সেই ১৯৮৩ সালে যখন কপিল দেবের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জয় করে ভারত। শুধুমাত্র এই জয়ের জন্যই কপিল দেবকে কার্যত দেবতার আসনে বসিয়েছে ভারতবাসী। গম্ভীরের মতে, “এটি থামানো উচিত। দলের বাকি সদস্যদের ওপরও সমানভাবে ফোকাস করা উচিত।” এরপরই তিনি চলে আসেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির প্রসঙ্গে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

২০১১ বিশ্বজয় নিয়ে ইতিপূর্বে বারবার মহেন্দ্র সিং ধোনিকে খোঁচা দিয়েছেন গম্ভীর। আর এবারে তিনি সোশ্যাল মিডিয়ায় ধোনি-কোহলির ফ্যানদের দেশের সবথেকে “জালি জিনিস” অর্থাৎ নকল জিনিস বলে অভিহিত করলেন। পাশাপাশি ভুবনেশ্বর কুমারের হয়ে সওয়াল করতেও দেখা গেল। আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে শুধু কোহলি-ই নিজের ৭১তম শতরান পাননি। ৫ উইকেট দখল করেছেন ভুবনেশ্বরও। তবু ভুবিকে নিয়ে কেন কথা হচ্ছে না, সে বিষয়ে ক্ষিপ্ত গম্ভীর।