আন্তর্জাতিক ক্রিকেট থেকে আইপিএল, বৃষ্টি যেন ফিনিশার ধোনির ফিনিশিংয়ের বার্তাবাহক

0
46

বিশ্বদীপ ব্যানার্জি: বৃষ্টির জেরে একদিন পিছিয়ে গেল আইপিএল ফাইনাল। তুমুল বৃষ্টিতে টস পর্যন্ত রবিবার হয়নি নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। চলতি আইপিএলের নিয়ম অনুসারে ফাইনালের জন্য একটি রিজার্ভ রাখা হয়েছিল। অগত্যা সেই রিজার্ভ ডে তেই গড়াচ্ছে ম্যাচ।

আরও পড়ুন: মেসি হয়ে যেও না, ধোনি

- Advertisement -

এদিকে বৃষ্টির জেরে রবিবারের খেলা ভেস্তে যাওয়ায় উঠে আসছে এক চমকপ্রদ বিষয়। মহেন্দ্র সিং ধোনির শেষ ম্যাচ আর বৃষ্টি যেন সমার্থক। অন্ততঃ রবিবারের পর এমন কথাই বলতে ইচ্ছে করছে। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে-ও ধোনির শেষ ম্যাচ ছিল বৃষ্টিবিঘ্নিত। সেটি রিজার্ভ ডে তে গড়ায়। খুব সম্ভবত আসন্ন ফাইনাল খেলোয়াড় হিসেবে ধোনির শেষ আইপিএল ম্যাচ। সেটিও রিজার্ভ ডে পর্যন্ত গড়াল।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল ছিল মহেন্দ্র ধোনির শেষ আন্তর্জাতিক ম্যাচ। ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ কার্যত বৃষ্টির কারণেই হাতছাড়া হয়েছিল মেন ইন ব্লু’র। বৃষ্টি না হলে আর খেলা যদি রিজার্ভ ডে তে না গড়াত, তাহলে হয়ত হারতে হত না ভারতকে। এমনটাই মত অনেক বিশেষজ্ঞের। তবে কি ধোনির শেষ আইপিএল ম্যাচে-ও একই ফলাফল আসতে চলেছে? সমর্থকদের মনে শঙ্কা গেড়ে বসছে অচিরেই।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

তবে আশ্চর্য হওয়ার এখানেই শেষ নয়। ধোনির নেতৃত্বে ভারত শেষ যে আইসিসি ট্রফি জেতে, তার ফাইনাল-ও বৃষ্টিবিঘ্নিত। এছাড়া ধোনির নেতৃত্বে ভারত শেষ যে বড় ট্রফি জেতে তার ফাইনাল-ও। যথাক্রমে ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনাল এবং ২০১৬ এশিয়া কাপ ফাইনাল। সব মিলিয়ে তাই বলতে ইচ্ছে করে, ফিনিশার ধোনির ফিনিশিংয়ের বার্তা যেন বৃষ্টি-ই বয়ে আনে।