আইয়ারকে গাভাস্কারের হাত থেকে টুপি পেতে দেখে আপ্লুত ডিকে

0
36

খাস খবর ডেস্ক: শুরু ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। দিনটা স্মরণীয় হয়ে রইল শ্রেয়স আইয়ারের জন্য। ৩০৩ তম ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক ঘটেছে তাঁর। শুধু সেই জন্য নয়। ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল মনোহর গাভাস্কার টেস্ট ক্যাপ তুলে দিয়েছেন আইয়ারের হাতে।

আরও পড়ুন: নিজের পায়ে কী নিজেই কুড়ুল মারছেন, জল্পনা নেতা রাহানেকে নিয়ে

ভারতীয় ক্রিকেটে এটি দীর্ঘদিনের প্রথা। দলে নবাগতকে কোনও প্রাক্তনীই টুপি তুলে দেন। কিন্তু সুনীল গাভাস্কার, তাঁর নামের ভারই তো আলাদা। আর এই বিষয়টিই তুলে ধরে একটি টুইট করেছেন দীনেশ কার্তিক।

কিউইদের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অজিঙ্ক রাহানে। তার ঠিক প্রাক্কালে লিটল মাস্টার শ্রেয়স আইয়ারকে টেস্ট ক্যাপ তুলে দেওয়ার পরপরই বিসিসিআই একটি টুইট করেছিল। এটি রিটুইট করে কার্তিক লেখেন, “তুমি ধন্য শ্রেয়স যে ভারতের অন্যতম সেরা ক্রিকেটারের হাত থেকে এই সম্মান পাচ্ছ। তুমি প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেছ। তোমার টেস্ট কেরিয়ারও অনন্য হোক।”

আরও পড়ুন: টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন মাহমুদুল্লাহ

শ্রেয়স আইয়ারকে টেস্ট ক্যাপ প্রদানের প্রায় সঙ্গে সঙ্গে বিসিসিআই টুইটটি করেছিল। তারা লেখে, “সুনীল গাভাস্কারের থেকে শ্রেয়স আইয়ার টেস্ট ক্যাপ সংগ্রহ করছে। ক্রিকেটের সেরা নামগুলির একটি।”