খুব দরকার, তবু ধোনির সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ দ্রাবিড়

0
15

বিশ্বদীপ ব্যানার্জি: ভারতের সর্বকালের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু শুধু সাফল্যের দিক থেকে তাঁকে বিচার করা যাবে না। প্রকৃত ধোনিকে বিচার করতে হলে বিচার করতে হবে তাঁর হিমশীতল মস্তিষ্ক আর অদ্ভুত স্বভাবের নিরিখেও। ২২ গজের বাইরে ধোনি যেন সম্পূর্ণ অন্য মানুষ। সেখানে তাঁর নাগাল পাওয়া যার তার সাধ্য নয়।

আরও পড়ুন: “ধোনি সুযোগ দিলে কেরিয়ারটা-ই বদলে যেত”, বিস্ফোরক দাবি ক্রিকেটারের

- Advertisement -

এমনই এক ঘটনার কথা তুলে ধরেছেন হর্ষ ভোগলে। তিনি জানান রাহুল দ্রাবিড় একবার বারবার চেষ্টা করেও ধোনির সঙ্গে যোগাযোগ করতে পারেননি। ঘটনাটি ২০১২ সালের অস্ট্রেলিয়া সফরে দ্রাবিড় যখন অবসর নেন, সে সময়ের। ওই সফরে ভারতীয় দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হর্ষ বলেন, “এমএস ধোনি সম্পূর্ণ অন্য একটি গ্রহ থেকে এসেছেন। তাঁর রুম কখনই তালাবন্ধ থাকে না, সবসময় খোলা থাকে। আর দলের যে কেউ যে কোনও সময় তাঁর কাছে যেতে পারেন। রুম সার্ভিসে অর্ডার করা হয়ে থাকে। আর রুমটি কখনই তালাবন্ধ করা হয় না কিন্তু আপনি কখনই তাকে ফোনে ধরতে পারবেন না।”

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

কেন ধোনিকে ফোনে ধরা সম্ভব নয়? সে ব্যখ্যা দিতেই দ্রাবিড়ের ঘটনার কথা তুলে ধরেছেন হর্ষ। “আপনি ধোনির সাথে কিছুতেই যোগাযোগ করতে পারবেন না। কারণ, তিনি মোবাইল ফোন বহন করেন না। তাঁর বাড়িতে একটি মোবাইল ফোন আছে এবং শুধুমাত্র তাঁর কাছের লোকেদের সে নম্বর দেওয়া আছে। অস্ট্রেলিয়ায় রাহুল দ্রাবিড় যখন অবসর নেন, তিনি ধোনির সঙ্গে যোগাযোগ করতে পারেননি নিজের সিদ্ধান্ত জানানোর জন্য। কেবলমাত্র ডিনারের সময় একবার সামাজিকভাবে তার সঙ্গে দেখা হয়েছিল।”

এর পাশাপাশি নিজের অভিজ্ঞতার কথাও এই সাক্ষাৎকার তুলে ধরেছেন হর্ষ। জানান, “আমি ধোনির সঙ্গে মাত্র একবারই দেখা করেছি। হ্যাঁ, এত বছরে আমি তার সঙ্গে সামাজিকভাবে একবারই দেখা করেছি।”