রাজ্যে করোনার ঝুঁকি, কর্মক্ষেত্র সহ জনবহুল স্থানে বাধ্যতামূলক হল মাস্ক 

0
100

খাস ডেস্ক: গত বছরের শেষে দেশজুড়ে ফের মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। বিভিন্ন রাজ্যে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে এবার কড়া নির্দেশ কেরল‌ সরকারের। জনবহুল স্থানে বাধ্যতামূলক করা হল মাস্কের ব্যবহার।

আরও পড়ুন: Madhyamik 2023: পরীক্ষার্থীরা‌ সাবধান, এক ভুলেই আটকে যেতে পারে রেজাল্ট

- Advertisement -

করোনা সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে কেরল সরকার। নির্দেশ দেওয়া হয়েছে যেকোনও জনবহুল এলাকা, কর্মক্ষেত্র এবং জমায়েতে মাস্ক ব্যবহার করতে হবে। পাশাপাশি, সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ববিধি মেনে চলার কথাও বলা হয়েছে। রাজ্যের দোকান, শপিং মল, সিনেমা হলে স্যানিটাইজার মজুত রাখতে হবে এবং এই জায়গাগুলিতে সঠিকভাবে করোনা বিধি পালন করা হচ্ছে কি না সেদিকে নজর রাখতে হবে কর্তৃপক্ষকে।

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী সোমবার দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১১৪। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ১১৯।

চিনে করোনার নতুন প্রজাতির সন্ধান মিলতেই তৎপর হয় ভারত সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তড়িঘড়ি জরুরি বৈঠক করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় কি কি পদক্ষেপ নেওয়া যেতে পারে সেই বিষয়গুলি বিবেচনা করা হয়। এরপর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য আরও একটি বৈঠক করেছিলেন। প্রধানমন্ত্রীর বৈঠকের পরই করোনা প্রতিরোধক ন্যাজাল ভ্যাকসিন ব্যবহারের ছাড়পত্র পায়।

আরও পড়ুন: প্রশাসনের চোখে ধুলো দিতে অভিনব ফন্দি, ট্রেনের মধ্যেই গোপন চেম্বার বানিয়ে মাদক পাচারের চেষ্টা