আরও এক ধাপ এগোল দেশ, টিকাকরণে নয়া মাইলফলক অর্জন ভারতের

0
218

খাস ডেস্ক: টিকাকরণে নয়া মাইলফলক অর্জন করল ভারত। এখনও পর্যন্ত করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন ৯৭ শতাংশ মানুষ। পাশাপাশি ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৫ শতাংশ মানুষ। আর এই এই সুসংবাদটি এক টুইট বার্তায় জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

এদিন রাজ্যসভায় টিকাকরণ সংক্রান্ত আলোচনা চলাকালীন এই সুখবরটি জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সদস্য ভারতী প্রবীণ পাওয়ার। তিনি জানান, টিকাকরণে অনেকটাই এগিয়ে গিয়েছে দেশ। ১০০ শতাংশের মাত্রা ছুঁতে আর খুব বেশি সময় লাগবে না। পাশাপাশি তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও এই মাইলফলক অর্জনের জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে ভারতে ১৮২.৮৩-কোটি টিকাদান সম্পন্ন হয়েছিল। সেই সংবাদটি জানিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সেই সঙ্গে আরও জানান হয়েছে ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাদানের ক্ষেত্রেও ১ কোটির মাইলফলক ছোঁয় ভারত।

উল্লেখ্য, এদিন প্রায় ২ বছর পর দেশে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজারের নিচে নামে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায়ে দেশে ৯১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৬।