ভক্তদের জন্য সুখবর, জগন্নাথ দর্শনে আর লাগবে না ডাবল ডোজ সার্টিফিকেট

0
15

পুরী: করোনা আবহে আমাদের জন্য টিকা যেমন জরুরী, তেমনই জরুরী হল টিকার শংসাপত্র। দেশের বাইরে বেড়াতে যাওয়া কিংবা কাজের জন্য ভ্রমন সবকিছুর জন্য কোভিড টিকার পাশাপাশিই সার্টিফিকেটও বাধ্যতামূলক ছিল। তবে এবার ভ্রমনার্থীদের জন্য সুখবর। করোনার ভ্যাকসিনের ডাবল ডোজ সার্টিফিকেট ছাড়াই প্রবেশ করা যাবে পুরীর জগন্নাথ মন্দিরে। চলতি মাসের ২১ তারিখ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

আরও পড়ুনঃ গ্রাম থেকে চুরি যেত একের পর এক টোটো , পাচার হত ভিন জেলায়, অবশেষে পুলিশের জালে অভিযুক্তরা

- Advertisement -

এক বৈঠকে শ্রী জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের প্রধান কৃষাণ কুমার এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, দেশের বেশিরভাগ নাগরিকেরই করোনার ভ্যাকসিনের ডাবল ডোজ নেওয়া হয়ে গিয়েছে। তাছাড়া এখন ওড়িশায় করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকে আর মন্দিরে প্রবেশ করার জন্য করোনার ভ্যাকসিনের ডাবল ডোজ সার্টিফিকেট দেখাতে হবে না।

আরও পড়ুনঃ খুলছে ছোটদের স্কুল, বিধিনিষেধ কি পালন হবে সঠিক নিয়মে, কি বলছে শিক্ষা দফতর

ওড়িশা রাজ্য প্রশাসন অবশ্য সব পুণ্যার্থীকেই ডাবল ডোজ ভ্যাকসিন নিয়ে তবে পুরীর মন্দিরে যাওয়ার পরামর্শ দিয়েছে। পাশাপাশি, মাস্ক পরে থাকা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক বলে জানানো হয়েছে। এছাড়া মন্দির চত্বর স্যানিটাইজ করার জন্য প্রতি রবিবার বন্ধ থাকবে।

অন্যদিকে, শনিবার পুরী যাওয়ার কথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। সেই কারণে শনিবার বিকেল চারটে থেকে সন্ধে ছটা পর্যন্ত মন্দির বন্ধ থাকবে। পুরীর জগন্নাথ মন্দির ছাড়াও রাষ্ট্রপতি যাবেন গৌড়ীয় মঠে। ২০ ফেব্রুয়ারি গৌড়ীয় মঠ ও মিশনের প্রতিষ্ঠাতা ভক্তিসিদ্ধান্ত সরস্বতী গোস্বামীর জন্ম সার্ধশতবর্ষ। গৌড়ীয় মঠ ও মিশনের প্রতিষ্ঠাতার জন্মভিটেয় গিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি। এছাড়াও ওইদিন, ভক্তিসিদ্ধান্ত সরস্বতী গোস্বামীর জন্ম সার্ধশতবর্ষ উপলক্ষে বই প্রকাশ হবে। ৩ বছর ধরে দেশ ও বিশ্বের নানা দেশে জন্ম সার্ধশতবর্ষ উত্‍সব উদযাপন চলবে। কলকাতায় হবে সমাপ্তি অনুষ্ঠান। ১৯ ফেব্রুয়ারি পুরীতে নগরকীর্তন দিয়ে শুরু হবে উত্‍সব।