Covid19: একধাক্কায় দেশে বাড়ল সংক্রমণের হার, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু-অ্যাকটিভ কেস

0
25

খাস ডেস্ক: দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। কেরল, মহারাষ্ট্র থেকে শুরু করে তামিলনাড়ু, দিল্লি ও বাংলারও আক্রান্তের সংখ্যা রীতিমত ভয় দেখাচ্ছে। এদিন ফের করোনা গ্রাফ চিন্তায় ফেলেছে। একধাক্কায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ছাড়িয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। বিশেষজ্ঞদের দাবি এই মুহূর্তে সতর্ক না হলে দেশে চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৩০ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ১৯ হাজার ৪৫৭ জন। যা গতকালের থেকে ৪ হাজার ২৪৫ জন বেশি।

- Advertisement -

অন্যদিকে, দেশে অ্যাকটিভ কেস ০.২৭ শতাংশে পৌঁছে গিয়েছে। দেশের পজিটিভিটি রেট আরও উদ্বেগের। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৪.৩২ শতাংশ। এছাড়াও একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৫ জন। এই সংখ্যাটাও গত কয়েক দিনের তুলনায় খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৩০৫ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তায় ফেলেছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৪ হাজার ৬৫০ জন। সুস্থতার হার কমের দাঁড়িয়েছে ৯৮.৫২ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ২১ হাজার ৯৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।