COVID-19: দেশে একধাক্কায় প্রায় ৩ বাড়ল হাজার অ্যাকটিভ কেসের সংখ্যা

0
35

খাস ডেস্ক: ফের চোখ রাঙাচ্ছে করোনা। দেশের করোনা পরিস্থিতি রীতিমত উদ্বেগজনক। প্রতিদিনের এই পরিসংখ্যান রীতিমত চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। পরিস্থিতি যে দিকে এগাচ্ছে, তাহলে কি দেশের দোরগোড়ায় চতুর্থ ঢেউ। সপ্তাহের শুরুতেই চিন্তায় ফেলল করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ।

এদিন দেশে একধাক্কায় প্রায় ৩ বাড়ল হাজার অ্যাকটিভ কেসের সংখ্যা। এদিন দেশে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে প্রায় ৯৭ হাজারে দাঁড়াল। আর এই সংক্রমণের শীর্ষে রয়েছে তামিলনাড়ু ও মহারাষ্ট্র।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৯৩ জন। যা গতকালের থেকে সামান্য কম। এর মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। পাশাপাশি দিল্লির অবস্থাও বেশ উদ্বেগের। অন্যদিকে, সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। বর্তমানে দেশে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৯৬ হাজার ৭০০ জন। যা গতকালের থেকে ২ হাজার ৭০০ জন বেশি।

দেশে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৭ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। যদিও দেশে সুস্থতার হারও চিন্তাজনক। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন মাত্র ৯ হাজার ৪৮৬ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৭ শতাংশ।