COVID-19: সামান্য স্বস্তি, দেশে কমল দৈনিক সংক্রমণ-পজিটিভিটি রেট

0
26
Noida

খাস ডেস্ক: টানা কয়েকদিন ধরেই দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। কেরল, মহারাষ্ট্র থেকে শুরু করে তামিলনাড়ু, দিল্লি ও বাংলারও আক্রান্তের সংখ্যা রীতিমত ভয় দেখাচ্ছে। যার কারনে বেশ চিন্তায় পড়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এই মুহূর্তে সতর্ক না হলে দেশে চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে।

তবে এদিন সামান্য স্বস্তি মিলেছে করোনা পরিসংখ্যানে। দৈনিক আক্রান্তের পাশাপাশি কমেছে পজিটিভিটি রেট। একইসঙ্গে এদিন মৃত্যুর সংখ্যাও কিছুটা কমেছে। যদিও ইতিমধ্যেই রূপ বদলে বাংলা সহ দেশের ১০ রাজ্যে থাবা বসিয়েছে করোনার নয়া ভাইরাস৷

- Advertisement -

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৬ জন। যা গতকালের থেকে অনেকটাই কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ৪৭৫ জন। যা গতকালের থেকে ৬১১ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.২৬ শতাংশে পৌঁছে গিয়েছে।

এছাড়াও একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৯ জন। এই সংখ্যাটা গত কয়েক দিনের মধ্যে সর্বনিম্ন। আক্রান্তের সংখ্যায় স্বস্তি মিললেও সুস্থতার হার বেশ চিন্তায় ফেলেছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১২ হাজার ৪৫৬ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৫৩ শতাংশ। অন্যদিকে, বাংলাতেও রীতিমত ভয় ধরাচ্ছে করোনা। গত তিন দিনে বাংলায় আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজারেরও বেশি।