চাকরি প্রার্থীদের জন্য সুখবর, রাজ্যের বিভিন্ন কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

0
29
nabanna

কলকাতা: বেশ কয়েকদিন আগেই স্কুল শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্য। এবার প্রায় দুই বছর পর রাজ্যের বিভিন্ন কলেজে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার। যেহেতু বর্তমানে ২০ শতাংশ গোটা রাজ্যের মধ্যে কলেজের অধ্যক্ষের পদ ফাঁকা রয়েছে। সেই ২০ শতাংশ পদ গুলি পূরণের লক্ষ্যেই এবার অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন: Mohali attack: পুলিশ হেড কোয়ার্টার পাশ থেকে উদ্ধার রাশিয়ার তৈরি রকেট লঞ্চার

জানা গিয়েছে, সম্প্রতি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যান দীপক করের সঙ্গে বৈঠকে বসেন। আর সেই বৈঠকেই এই অধ্যক্ষ নিয়োগের বিষয়টি নিয়ে আলোচনা করে। এরপরেই কলেজ সার্ভিস কমিশন এই বিষয় বিজ্ঞপ্তি জারি করে। এর আগে ২০১৯ সালে অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্য।

আরও পড়ুন: ব্যবসায়ীর বিরুদ্ধে কয়েকশো কোটির আর্থিক তছরূপের অভিযোগ, শহরের নামী এলাকায় ইডি অভিযান

জানা গিয়েছে, বর্তমানে বঙ্গে ৮০টি কলেজে অধ্যক্ষের পদ ফাঁকা রয়েছে। পাশাপাশি এই নিয়োগে বেশ কিছু নিয়মও বদল হয়েছে। এবার থেকে আবেদনকারীদের “রিসার্চ স্কোর” দেখবে কর্তৃপক্ষ। যার জন্য ১১০ নম্বর বরাদ্দ করেছে রাজ্য সরকার। পাশাপাশি আবেদনকারীদের কতগুলি করে পাবলিকেশন রয়েছে, গবেষণা, সহ গবেষণা-সংক্রান্ত একাধিক বিষয়কে গুরুত্ব দিয়েই নিয়োগ করা হবে অধ্যক্ষ। এর আগে রাজ্যের স্কুল শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্য সরকার। নিয়োগ দুর্নীতির অভিযোগের মাঝেই বৈঠকে এই বিজ্ঞপ্তি জারি করেছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।