ব্যাঙ্কে গ্রুপ-ডি কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ, আজই করুন আবেদন 

0
18

খাসখবর ডেস্ক: মহামারী কাটিয়ে নতুন করে স্বাভাবিক হচ্ছে গোটা বিশ্ব। তবে মহামারীতে যারা যারা চাকরি হারিয়েছেন তাদের জন্য একের পর এক নিয়োগের তালিকা প্রকাশ হচ্ছে। এবার বাংলার সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এল বিরাট সুখবর। গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক।

রাজ্যেজুড়ে ইতিমধ্যেই নিয়োগের আবেদন শুরু হয়ে গিয়েছে। মুর্শিদাবাদ থেকে শুরু করে পুরুলিয়া বাঁকুড়া বীরভূম জেলায় একাধিক পদে নিয়োগ করা হচ্ছে কর্মী। কোন কোন পদে নিয়োগ করা হবে? বয়স কত হবে? পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে বেতনসহ রইল আবেদন পদ্ধতি। জেনে নিন বিস্তারিত।

- Advertisement -

আরও পড়ুন-বাড়ছে ডেঙ্গুর দাপট, এবার আক্রান্ত কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে সুইপার পদে আবেদন করা যাচ্ছে। মোট ১১৩ টি শুন্য পদ রয়েছে। আর আবেদন করার জন্য আবেদন কার্ডের বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। এছাড়াও তপশিলি জাতি এবং উপজাতির শ্রেণীভুক্ত প্রার্থীদের জন্য বয়সসীমা ৫ বছর এবং ওবিসি শ্রেণীভূক্ত প্রার্থীদের জন্য বয়স ৩ বছর ছাড় পাবেন।

অন্তত মাধ্যমিক পাস থাকলেই আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদে নিযুক্ত হলে আপনি প্রতি মাসে বেতন পাবেন প্রায় ১০ হাজার টাকা। কিভাবে করবেন আবেদন? অনলাইনে এই আবেদন করা যাবে না। অফলাইনে আপনাকে আবেদন করতে হবে। একটি সাদা কাগজে আবেদন পত্র তৈরি করে নির্দিষ্ট ঠিকানায় আপনাকে পাঠাতে হবে। মুর্শিদাবাদ থেকে শুরু করে পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম। এই চারটি জেলার স্থানীয় বাসিন্দারাই আবেদন করতে পারবেন।