আগামীকালই কি তৃণমূলে অর্জুন, মমতা-অভিষেকের সঙ্গে পোস্টরে ছবি বাড়াল জল্পনা

0
339

কলকাতা: অর্জুন সিং-এর ফের তৃণমূলে ফেরা শুধু সময়ের অপেক্ষা। এমনটাই চর্চা চলছে বঙ্গরাজনীতির অন্দরে। হওয়াটাই স্বাভাবিক। ব্যরাকপুরের তৃণমূল সাংসদ হেভাবে নিজের দলের বিরুদ্ধে সরব হয়েছেন তাতে দল বদলের কথাই ভাববেন সকলে। তবে এই সব কিছুর মধ্যেই সপ্তাহের শেষ দিনে যে ছবি সামনে এসেছে তাতে বিজেপি সাংসদের ফুলবদলের জল্পনায় আরও বেশি করে ঘি পড়েছে। উত্তর ২৪ পরগনার কাঁচড়াপাড়ায় দেখা গিয়েছে অর্জুন সিং-এর ছবি দেওয়া পোস্টার যেখানে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি।

মমতা-অভিষেকের সঙ্গে একই পোস্টারে অর্জুন সিং-এর ছবি সহ পোস্টার দেখা গিয়েছে ব্যারাকপুর শিল্পাঞ্চলের কাঁচড়াপাড়া এবং জগদ্দলের মেঘনা মিল, শ্যামনগর ঝাউতলা মোড়-সহ ঘোষপাড়া রোডের বেশ কিছু জায়গাতে। এটাই দল বদলের জল্পনাকে আরও উস্কে দিয়েছে। যদিও এই যোগদানের কথা অস্বীকার করেছেন বিজেপি সাংসদ। তৃণমূল এই সমস্ত খবর রটাচ্ছে বলেই দাবি করেছেন অর্জুন সিং। তবে এটাও বলেছেন, “যদি যোগদান সত্যিই করি তাহলে তো সবাই জানতেই পারবে।” আরও একটি বিষয় হলেও নানা মহলে অর্জুন সিং-এর দলে ফেরার জল্পনা নিয়ে সেইভাবে মুখ খুলতে দেখা যায়নি। তবে আরও কটি বিষয় শনিবারেই একটি ইঙ্গিতপূর্ণ টুইট করেচেন অর্জুন সিং।

হিন্দিতে করা টুইটে অর্জুন লিখেছেন, “শুনেছি আজ সাগর নিজেকে নিয়ে গর্বিত।যেখানে ঝড় এসেছে সেখানে নৌকা নিয়ে চল।” বলা ভাল, বিজেপির সঙ্গে যে অর্জুন সিং-এর দুরুত্ব তৈরি হয়েছে তা সাম্প্রতিক ঘটনা থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে। পাট শিল্প নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন। এমনকি অর্জুনকে শান্ত করতে আসরে নেমেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও । ডেকে পাঠানো হয়েছে দিল্লিতেও। তবে অনেকেই বলছেন বরফ গলেনি। বিজেপির শীর্ষ নেতৃত্বে সঙ্গে বৈঠকের পরেও রাজ্যের গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে উগড়ে দিয়েছেন ক্ষোভ। এখন অপেক্ষা শুধু রাতেই ছুটির দিনেই আসলে ব্যপারটা কি তা পরিষ্কার হয়ে যাবে।