লক্ষ্মীবারে ফের লক্ষ্মীলাভ, রাজ্যকে ৮ হাজার ২০০ কোটি টাকা দিল কেন্দ্র

0
97
west bengal 

খাস ডেস্ক: লক্ষ্মীবারে ফের লক্ষ্মী এল রাজ্যে। রাজ্যকে (west bengal) ৮ হাজার ২০০ কোটি টাকা দিল কেন্দ্র। প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের অধীন রাজ্যকে (west bengal) ৮ হাজার ২০০ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র। ৮ মাস বন্ধ থাকার পর কেন্দ্র এই প্রকল্পের টাকা বরাদ্দ করল। আজই কেন্দ্রীয় সরকারের তরফে রাজ্যকে এবিষয়ে জানানো হয়েছে। কেন্দ্রীয় প্রকল্পের টাকা বন্ধ করা নিয়ে গতকালই সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

প্রসঙ্গত, এর আগেও রাজস্ব ঘাটতি বাবদ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকারকে টাকা পাঠিয়েছিল কেন্দ্র৷ যদিও শুধু বাংলাকে নয়৷ এই অনুদানে নাম আছে আরও ১৩টি রাজ্যের৷ কেন্দ্রীয় অর্থমন্ত্রকের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এই অনুদানের কথা জানানো হয়েছিল।

আরও পড়ুন-নিয়োগের ইচ্ছা থাকলেও উপায় নেই, মামলা লড়তে গিয়ে নাজেহাল, ক্ষুব্ধ মমতা

উল্লেখ্য, ৫ নভেম্বর রাজ্যে এসেছিল বকেয়া ৯৯৫ কোটি টাকা। প্রায় পাঁচ মাস পর বকেয়া টাকা পেয়েছিল রাজ্য সরকার (west bengal)। পাশাপাশি কেন্দ্রের কাজ থেকে সর্বশিক্ষা অভিযানের ৯৫৫ কোটি টাকা পেল রাজ্য (west bengal)। পঞ্চায়েত নির্বাচনের আগে দু দফায় টাকা দিল কেন্দ্রীয় সরকার৷ তবে এখনও ১০০ দিনের কাজের টাকা পেতে মরিয়া রাজ্য সরকার। জানা গিয়েছে, ১০০ দিনের এই টাকা না এলে জেলায় জেলায় বিক্ষোভ দেখা দিতে পারে বলে মনে করছেন অনেকেই। যার প্রভাব পড়বে পঞ্চায়েত ভোটে।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor