অবশেষে কাটল জট, ডাক না পাওয়া ১১০০ জনের নিয়োগের বিজ্ঞপ্তি দিল SSC 

0
31
ssc

খাস ডেস্ক: অবশেষে কাটতে চলেছে শিক্ষক নিয়োগের জট। ডাক না পাওয়া ১১০০ জনের নিয়োগের বিজ্ঞপ্তি দিল SSC। আদালতের নির্দেশে প্রকাশিত হল ডাক না পাওয়া ১১০০ জনের নামের তালিকা।

জানা গিয়েছে, আট বছরের জট কাটিয়ে আদালতের নির্দেশেই উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের নোটিস দিল স্কুল সার্ভিস কমিশন SSC। ইতিমধ্যেই এই সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এসএসসি। আর নোডিসে উল্লেখ করা হয়েছে, শারীরশিক্ষা ও কর্মশিক্ষার পদে শিক্ষক বাদে বাকি পদ গুলিতে এই শিক্ষক নিয়োগ করা হবে। সরকারি এবং সরকার পোষিত স্কুলগুলিতে উচ্চপ্রাথমিকে মোট ১,১০০ শিক্ষক করা হবে।

SSC সূত্রের খবর, মেধাতালিকায় নাম থাকা সত্বেও যাদের ইন্টারভিউতে ডাকা হয়নি। এবার সেই ১১০০ চাকরির প্রার্থীদের নিয়োগের নোটিশ দেওয়া হয়েছে স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে। শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এসএসসি জানিয়েছে, আজ থেকেই ওই চাকরির প্রার্থীদের দরকারি নথিপত্র অনলাইনে আপলোড করতে হবে। আর জমা দেওয়ার শেষ তারিখ ১৩ আগস্ট।

প্রসঙ্গত, পার্থকাণ্ডে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি সহ ফ্লাট থেকে। ইডির জেরায় পার্থ ঘনিষ্ঠ অর্পিতা সমস্ত টাকা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বলে স্বীকার করলেও এখনো পর্যন্ত সেই টাকা নিজের বলে স্বীকার করেননি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই পরিস্থিতিতে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ১৪ দিনের জেল হিফাজতের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।