সেক্টর ফাইভ থেকেই পাকড়াও SLST প্রার্থীদের

0
20

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: ফের ধুন্ধুমার সল্টলেক৷ SLST প্রার্থীদের এসএসসি ভবন অভিযান ঘিরে ফের উত্তপ্ত হয়ে উঠল সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন চত্বর৷ সোমবার দুপুরে এসএলসিটি প্রার্থীদের এসএসসি ভবন অভিযান ছিল৷ সেই অভিযান আটকে দেয় পুলিশ৷ এমনটাই অভিযোগ প্রার্থীদের৷

জানা গিয়েছে, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত SLST নতুন নোটিফিকেশনের দাবিতে এসএসসি চেয়ারম্যানের সঙ্গে দেখা করতে যাচ্ছিল এসএলএসটি শরীরশিক্ষা চাকরি প্রার্থীরা। সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন থেকে বেরোনোর পরে পুলিশ তাদের আটকে দেয়। তারপর তাদেরকে জোরপূর্বক থানায় নিয়ে যায়। মূলত প্রার্থীরা চাকরির নতুন নোটিফিকেশন জারি করার দাবি নিয়ে সোমবার এসএসসি ভবন অভিযানের ডাক দিয়েছিল।

- Advertisement -

প্রসঙ্গত, চলতি মাসের ১ তারিখও SLST নতুন নোটিফিকেশন জারি করার দাবিতে বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিল প্রার্থীরা। সেদিন করুনাময়ী মেট্রো স্টেশন থেকে বেরিয়ে বিকাশ ভবনের উদ্দেশ্যে রওনা দেন প্রার্থীরা। সেই সময়েই পুলিশের পক্ষ চাকরিপ্রার্থীদের আটকে দেওয়া হয়। শুধু তাই নয়, সেইসময় তাঁদের মিছিল ভঙ্গ করে তাঁদের জোর করে টেনেহিঁচড়ে পুলিশের গাড়িতে তোলা হয়।

উল্লেখ্য, যারা ২০১৪ সালে টেট পাশ করেছেন এবং যাদের বি এড এবং ডি এল এড করা আছে, তারাই একমাত্র নিয়োগ প্রক্রিয়াতে অংশগ্রহণ করতে পারছেন৷ কিন্তু যারা বিপিএড করেছেন, তাঁরা কোনো ভাবেই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণের সুযোগ পাননি। তাই তাঁরা এদিন ডেপুটেশন জমা দেন৷

চাকরি প্রার্থীদের দাবি, ন্যাশনাল কাউন্সিল ফল টির্চাস এডুকেশন গাইডলাইন লঙ্ঘন করছে প্রাথমিক শিক্ষা পর্ষদ৷ কারণ এই গাইড লাইনে বলা আছে, প্রি প্রাইমারি, প্রাইমারি, আপার প্রাইমারি, সেকেন্ডারি, সিনিয়র সেকেন্ডারি এবং কলেজ বিপিএড-দের নিয়োগ আবশ্যিক৷ এই নিয়মে অন্য রাজ্যে নিয়োগ হচ্ছে। কিন্তু এই রাজ্যে সেই নিয়ম লঙ্ঘন করা হচ্ছে। পর্ষদের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, বিপিএড চাকরি প্রার্থীরাও অংশ গ্রহণ করতে পারবে ইন্টারভিউ প্রক্রিয়াতে।