বিনা যোগ্যতায় হাসপাতালে চাকরি, তৃণমূলের বিরুদ্ধে সরব বাম-বিজেপি

0
350

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি: এ যেন কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে যাওয়ার মতো অবস্থা৷ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশে অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী যোগ্যতা না থাকা স্বত্বেও চাকরি পেয়েছেন৷ এই বিষয়ে পরেশ অধিকারীকে তলব করেছে সিবিআই৷ এই খবর প্রকাশ্যে আসতেই রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ প্রকাশ্যে আসে৷

এবারে চাকরি বিতর্ক নাম জড়াল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের৷ শিলিগুড়ির প্রাক্তন মহিলা কাউন্সিলার এবং এক তৃণমূল নেতার স্ত্রীর বিরুদ্ধে যোগ্যতা না থাকা সত্ত্বেও চাকরির পাওয়ার অভিযোগ উঠল৷ অভিযোগ, বছর তিনেক আগে ওই কাউন্সিলার মেডিক্যাল কলেজে ল্যাব অ্যাসিস্ট্যান্ট এবং ওই তৃণমূল নেতার স্ত্রী ক্লার্ক পদে যোগ দেন।

যদিও তৃণমূল কংগ্রেসের প্রাক্তন ওই মহিলা কাউন্সিলারের বক্তব্যে, তিনি তার যোগ্যতা দিয়েই চাকরি পেয়েছেন। আর ওই তৃণমূল নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কিছু বলতে চাননি। এই দুই তৃণমূল নেতৃত্বের খবর প্রকাশ্য আসতেই সমালোচনা মুখর হয়েছেন দুই বিরোধী মুখ সিপিএমের অশোক ভট্টাচার্য এবং বিজেপির শঙ্কর ঘোষ।

তাঁরা জানিয়েছেন, জনগণের চোখের সামনে দিয়ে চাকরির দুর্নীতি চলছে। যোগ্য লোকদের চাকরির অভাব আর অযোগ্য লোকেরা মাসের পর মাস বেতন তুলছেন৷ মুখ্যমন্ত্রী সব জেনেও চুপ করে আছেন। বামফ্রন্ট আগামী দিনে এর বিরুদ্ধে আমরণ অনশনে নামবে। অন্যদিকে বিজেপি নেতা শঙ্কর ঘোষ জানান, চাকরি নেই৷ অথচ পিছন দিয়ে সব চাকরি হচ্ছে৷ এর প্রতিবাদে বিজেপি সারা বাংলা জুড়ে আন্দোলন শুরু করবে।