নয়া পদ্ধতি মেনে বিদ্যুৎ বিল জমা দিলে ছাড় পাবেন আপনিও

0
77

কলকাতা: রাজ্যবাসীর জন্য সুখবর৷ বিদ্যুৎ বিলে আরও ছাড়ের ঘোষণা নবান্নের৷ নবান্ন সূত্রের খবর, এবার থেকে বিদ্যুতের বিলে আরও ছাড় দেওয়া হবে গ্রাহকদের। তবে এই বিদ্যুৎ ছাড় পেতে হলে, বাংলা সহায়তা কেন্দ্রের সাহায্যে ই-পেমেন্টের মাধ্যমে ইলেকট্রিক বিল জমা দিতে হবে৷ তবেই মিলবে ছাড়!

নয়া এই পদ্ধতি মেনে যারা ইলেকট্রিক বিল জমা দেবেন, তাদের মোট বিলের আর্থিক অঙ্কের ওপর এক শতাংশ ছাড় দেবে রাজ্য৷ ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডেভলপমেন্ট বোর্ডের (WBSEDCL) পক্ষ এমনটাই নির্দেশিকা জারি করা হয়েছে বলে নবান্ন সূত্রের খবর৷ নবান্নের এক কর্তা বলেন, ‘‘রাজ্যজুড়ে বাংলা সহায়তা কেন্দ্রগুলিকে আরও জনপ্রিয় করা তোলার উদ্যোগ নেওয়া হয়েছে৷ তারজন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে৷’’

বস্তুত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন সময় বিভিন্ন প্রশাসনিক বৈঠক থেকে বাংলা সহায়তা কেন্দ্রগুলিকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য বিশেষ জোর দেওয়ার কথা জানিয়েছেন। তাই এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র নির্দেশ মেনেই বাংলা সহায়তা কেন্দ্রগুলিকে আরও বেশি সুচারুভাবে কার্যকরী করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। এর ফলে এবার থেকে একদিকে যেমন বাংলা সহায়তা কেন্দ্রগুলিতে মানুষের ভিড় বাড়বে তেমনই ই-পেমেন্টের মাধ্যমে বিদ্যুৎ বিল জমা দিলেই পাওয়া যাবে মোট বিলের ওপর এক শতাংশ ছাড়।

আরও পড়ুন: দু’বছর পর শহিদ সমাবেশ, সময় থাকতেই এলাহী আয়োজনের বন্দোবস্ত