জাল এডমিটকার্ড সহ গ্রেফতার ভুয়ো কনস্টেবেল চাকরিপ্রার্থীরা

0
47

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি: রাজ্য পুলিশ কনস্টেবেলের পরীক্ষাতেও ভুয়ো চাকরিপ্রার্থী। সোমবার শিলিগুড়িতে পরীক্ষা দিতে এসে গ্রেফতার ১১ জন। এদিন শিলিগুড়ির খাপরাইল মোড়ের মাঠে ছিল শারীরিক পরীক্ষা শিবির। সেখানেই ধরা পড়ে যায় ভুয়ো পরীক্ষার্থীরা।

শারীরিক পরীক্ষা দিতে আসার জন্য তারা লাইনে দাড়িয়ে কাগজপত্র জমা করার জন্য তৈরি হচ্ছিলেন৷ তখনই তাদের কাগজপত্র দেখে সন্দেহ হয় পুলিশ কর্তাদের। তারা আলাদাভাবে একটি ঘরে নিয়ে গিয়ে ওই ১১ জনকে আলাদাভাবে জিজ্ঞাসা করেন।

তাদের উত্তর শুনেই পুলিশ কর্তাদের সন্দেহ হয়৷ এরপরই তাদের জেরা করতেই বেরিয়ে আসে আসল সত্য৷ পুলিশ বুঝতে পারে তারা ভুয়ো চাকরিপ্রার্থী। তখনই তাদের গ্রেফতার করে পুলিশ। ধৃতরা জেরায় জানিয়েছে তারা সবাই বিহারের বাসিন্দা। মোটা টাকার লোভে তারা শিলিগুড়িতে এসেছিলেন চাকরির পরীক্ষা দিতে। আজকে পরীক্ষা দিয়ে মঙ্গলবার তাদের বিহারে ফিরে যাওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, রবিবার হাওড়ায় ছিল রাজ্য পুলিশের কনস্টেবল পদে চাকরি প্রার্থীদের জন্য ছিল লিখিত পরীক্ষা। সেই পরীক্ষার একটি কেন্দ্র ছিল ব্যাটার রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়ে। সেখানে পরীক্ষা শুরুর আগে নথি পরীক্ষার সময় ১১ জন ভুয়ো চাকরি প্রার্থী ধরা পড়ে৷ সোমবার তাদের আদালতে তোলা হয়৷

অন্যদিকে, এদিন উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা দফতর গোপন সূত্রে খবর পেয়ে সোদপুর কাঁচকোল সংলগ্ন একটি হোটেলে অভিযান চালায়৷ সেখান থেকে ৩৭ জন ভুয়ো পরীক্ষার্থী ও এজেন্টকে গ্রেফতার করে পুলিশ৷ পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই সমস্ত এজেন্ট ও ভুয়ো পরীক্ষার্থীরা এডমিট কার্ড জাল করে কেন্দ্রে গিয়ে পরীক্ষা দেওয়ার জন্য এখানে এসেছিল৷