Corona Immunity on the market : সন্দেশ কিনলে চকোলেট, মধু, কাজু, কিসমিস ফ্রি

রাত পোহালেই ভাইফোঁটা৷ তাই এই বিশেষ দিনকে সামনে রেখেই বাজারে আনা হল এই ইমিউনিটি সন্দেশ৷

0
39

হাওড়া: এই সন্দেশ জিভে রাখলে শুধু মুহূর্তে গলে যাবে এমনটা নয় মিষ্টির সঙ্গে পাবেন চকোলেট, মধু, কাজু, কিসমিস এবং নারকেলের স্বাদ! ভাবছেন, সুগার বা ডায়াবেটিস থাকা রোগীর ক্ষেত্রে? নো-প্রবলেম৷ তাঁদের জন্যও রয়েছে সুগার ফ্রি এই হরেক রকম বা স্বাদের ইমিউনিটি সন্দেশ৷

করোনা অতিমারীর পরিস্থিতির কথা মাথায় রেখে রথ দেখা ও কলা বেচা দুইই সারতে এই অভিনব সন্দেশ নিয়ে আসা হয়েছে বাজারে৷ থরে থরে সাজানো সেই সন্দেশ দেখে লোভ সামলানো সত্যি দুরূহ৷ উদ্যোক্তারা বলছেন, রাত পোহালেই ভাইফোঁটা৷ তাই এই বিশেষ দিনকে সামনে রেখেই বাজারে আনা হল এই ইমিউনিটি সন্দেশ৷ শুধু অত্যাধুনিকত সন্দেশই নয়, থাকছে সুগার ফ্রি এবং ডায়াবেটিস সন্দেশ৷ এছাড়াও খাজা, গজা, রসগোল্লা, চমচম, গোলাবজামুনের মতো আরও অনেক সুস্বাদু মিষ্টি৷

খাদ্যরসিক ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে এবারের ভাইফোঁটায় সন্দেশে এমনই অভিনবত্ব নিয়ে এসেছে হাওড়ার সালকিয়ার এক বেকারি সংস্থা৷ এর আগেও তাঁরা নিজেদের তৈরি একাধিক খাবারের নতুনত্বে এলাকায় সাড়া ফেলে দিয়েছিল৷ এবারেও ভাইফোঁটার শুভক্ষণের প্রাক মুহূর্তে তাঁরা তাঁদের এই অভিনবত্ব বজায় রাখল।

কেন? বেকারির কর্মীরা বলছেন, ভাইফোঁটা মানেই ভাই ও বোনদের জন্য এক বিশেষ দিন। যে দিন প্রতিটি বোন তাদের ভাইদের কপালে ফোঁটা দেয় ও তাদের ভাই বা দাদাদের দীর্ঘায়ু কামনা করে। এই আনন্দ উৎসব একেবারেই অসম্পূর্ণ থাকে বিভিন্ন স্বাদের মিষ্টি ছাড়া।

একথা মাথায় রেখেই একদিকে যেমন হাওড়ার সালকিয়া চৌরাস্তা মোড়ের এই বেকারি ক্রেতাদের কাছে পরিবেশনের জন্য চকোলেট, মধু, কাজু, কিসমিস দিয়ে বানানো এই ইমিউনিটি সন্দেশকে এবারে আমরা আরও অত্যাধুনিক রূপ দিয়েছি৷ একইভাবে নারকেল, চকোলেট ও সন্দেশের মিশ্রণে তৈরি করা হয়েছে অন্য স্বাদের একটি সন্দেশ। স্বভাবতই, জুম্মাবারের সন্ধ্যা থেকেই এই বেকারিতে উপচে পড়ছে দিদি-বোনেদের ভিড়!

আরও পড়ুন: Last Journey of Subrata Mukherjee: রাজপথ দেখল মানুষের আবেগ, শেষ যাত্রাতেও তিনি থাকলেন অনন্যই