চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে বিজেপি বিধায়কের বিরুদ্ধে শাহ-কে চিঠি দলীয় সদস্যের

0
35

নিজস্ব সংবাদদাতা, নদিয়া: এসএসসি দুর্নীতি নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়৷ প্রকাশ্যে আসছে শাসকদলের একধিক নেতা-মন্ত্রীর নাম৷ যদিও সেই তালিকা থেকে নিজেদের বিরতি রাখেনি বিজেপি৷ নাম জড়ালো বিরোধী দলের নেতাদের৷ বিধায়কদের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ তুলে অমিত শাহের কাছে চিঠি দিলেন দলেরই এক জেলা সদস্য৷

জানা গিয়েছে, নদিয়ার দক্ষিণ জেলা বিজেপি সংগঠনের সদস্য তথা কল্যাণীর বাসিন্দা পার্থ চট্টোপাধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে একটি লিখিত অভিযোগ জানান৷ তিনি জানান, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা এবং নদিয়ার চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম চন্দ্র ঘোষ তাঁরা নিজের ক্ষমতা বলে পরিবারের সদস্যদের কল্যাণী এমস হাসপাতালে চাকরি করিয়ে দিয়েছে।

পার্থ চট্টোপাধ্যায় জানান, নীলাদ্রি শেখর দানা নিজের কন্যাকে এবং বঙ্কিম ঘোষ নিজের পুত্রবধূকে চাকরি করিয়ে দিয়েছেন। বহু বিজেপি কর্মীরা শাসকদলের হাতে আক্রান্ত হয়েছেন এবং বিজেপি করার অপরাধে প্রাণ হারিয়েছেন৷ তাদের সংসার কিভাবে চলবে বিজেপি জনপ্রতিনিধিরা সেদিকে কোন খেয়াল রাখছেন না৷ শুধুমাত্র নিজেদের পরিবারের সদস্যদের চাকরিতে ব্যস্ত তাঁরা।

আমাদের প্রতিনিধি সুরজিৎ দাস বঙ্কিম ঘোষকে ফোন করলে তিনি বলেন, ‘‘সম্পূর্ণ সঠিক পদ্ধতিতে আমার পুত্রবধূ এমস হাসপাতাল চাকরি পেয়েছে। সেই কারণে স্বজনপোষণের কোন প্রশ্নই ওঠে না। এমস কর্তৃপক্ষ কাউকে সরাসরি নিয়োগ করে না। দুটি সংস্থা রয়েছে তার মাধ্যমেই নিয়োগ করা হয়। এক বছরের চুক্তিভিত্তিক পরীক্ষা দিয়ে আমার পুত্রবধূ চাকরি পেয়েছে৷ সেই প্রমাণ আমার কাছে রয়েছে।’’

যদিও এই বিষয় নিয়ে বিজেপিকে তীব্র কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। কল্যাণীর তৃণমূলের সভাপতি জানান, এটি শুধুমাত্র প্রথম ঘটনা নয়৷ কল্যাণী এমসে বহু বিজেপি জনপ্রতিনিধিরা আছেন যারা এই স্বজনপোষণ এবং দুর্নীতির সঙ্গে যুক্ত।