রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ছে সংক্রমণে হার

0
34
প্রতীকী ছবি

কলকাতা: রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ছে সংক্রমণে হার৷ স্বাস্থ্য দফতরের নথি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২২ জন। অন্যদিকে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২.৮৮ শতাংশ। বৃহস্পতিবার সংক্রমণের হার ছিল ২.৭০ শতাংশ৷ তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, সকলে আদর্শ করোনা বিধি মেনে চললে করোনার তৃতীয় ঢেউ বড় আকার নিতে পারবে না৷

আরও পড়ুন: মমতার ‘মিশন ২৪’ সফল করতে দিল্লি পাড়ি দিচ্ছেন ‘রায় সাহেব’

স্বাস্থ্য দফতরের নথি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২৩ জনের। ফলে সামগ্রিক নিরিখে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১৭ হাজার ৭৫৮ জন। মৃত্যুর হারে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা৷ গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। অন্যদিকে শহর কলকাতায় মৃত্যু হয়েছে ৫ জনের।

আরও পড়ুন: স্পিকারের সিদ্ধান্তে বিপাকে বিজেপির বঙ্গের বিধায়কেরা

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, মৃতের পাশাপাশি আক্রান্তের নিরিখেও শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা৷ এই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ১৫৮ জন। দ্বিতীয় স্থানে উঠে এসেছে পশ্চিম মেদিনীপুর৷ আক্রান্তের সংখ্যা ১৫৭ জন৷ তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে দার্জিলিং (১৫১ জন) এবং কলকাতা (১৩৭ জন)। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৮৪০ জন। সামগ্রিক নিরিখে রাজ্যে সুস্থতার হার ৯৭.৫১ শতাংশ। অন্যদিকে শুক্রবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ২ হাজার ৭০৬ জন।