আজ থেকে শুরু ‘Agni Panchak’, অশুভ সময়ে ভুলেও করবেন না এই কাজ গুলি…

0
23
agni panchak

খাস ডেস্ক: আজ অর্থাৎ মঙ্গলবার, ২৯ নভেম্বর থেকেই শুরু হচ্ছে ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)। মঙ্গলবার থেকে আগামী পাঁচ দিন চলবে এই ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)। আগামী পাঁচ দিন যেকোনও শুভ কাজ না করাই ভালো। অর্থাৎ আজ থেকে অশুভ সময় শুরু হচ্ছে। যার ফলে যেকোনও কাজে বাধার পাশাপাশি আপনার জীবনে আসতে পারে একাধিক সমস্যা। অগ্নি পঞ্চকের (agni panchak) সময় হতে পারে মারাত্মক ক্ষতি, সাবধান!

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

প্রসঙ্গত, কি এই ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)? হিন্দু ক্যালেন্ডারে এই ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)? হল এমন পাঁচটি দিন, যেই দিন গুলোতে কোনও শুভ কাজ করা যায় না। চন্দ্র যখন পাঁচটি নক্ষত্র অতিক্রম করে, সেই সময়কালকে পঞ্চক বলা হয়। এই পাঁচদিন অশুভ বলেই বিবেচিত হয়। তাই এই সময় অনেক কাজই করা উচিত নয়।

আরও পড়ুন-ডিসেম্বরে নয়া চমক কর্তৃপক্ষের, বাড়ছে মেট্রোর সংখ্যা

চলুন তাহলে জেনে নিন, কোন কোন কাজ গুলি এই সময় করবেন না…

১, ‘অগ্নি পঞ্চক’ (agni panchak) এর সময় কোনও ভাবেই পুরনো খাট সারানো বা নতুন খাট কেনা, নতুন বাড়ির নির্মাণ করা বা পুরনো বাড়ির কাজ নতুন করে শুরু করা একদমই উচিত নয়।

২, ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)-র পঞ্চম দিনে কখনই দক্ষিণ দিকে ভ্রমণ করবেন না। কারণ, দক্ষিণ দিককে যমরাজের দিক হিসেবে ধরা হয়েছে। তাই পঞ্চকের সময় ওই দিক ভ্রমণ ক্ষতিকর হতে পারে।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

৩, ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)-র সময় আগুনের বিষয়ে বিশেষ যত্ন নিন। এই সময় কোনও ধরনের মেশিন, অস্ত্র, নির্মাণ সংক্রান্ত জিনিস কিনবেন না। বিশেষ করে কাঠ, কাঠের সামগ্রী, জ্বালানি কিনবেন না।

৪, ‘অগ্নি পঞ্চক’ (agni panchak)-র সময়ের মধ্যে যদি কেউ মারা যায়, তবে পুরোহিতের পরামর্শ নিয়েই তার শেষকৃত্য করা উচিত। পরিবারের বাকি সদস্যদের নিরাপত্তার জন্য পুরোহিতরা বিভিন্ন উপায়ে এই সময় শেষকৃত্য করেন।

আরও পড়ুন-এজলাসে আততায়ীর হামলার মুখে মহিলা বিচারক, প্রশ্নের মুখে নিরাপত্তা